রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে করোনা আক্রান্ত আরো ১২৬ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১১:৩৩ এএম

চট্টগ্রামে আরো ১২৬ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় ১ হাজার ১৩৯টি নমুনা পরীক্ষা করে এ সংক্রমণ শনাক্ত হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ৫২ হাজার ২৯ জন। এ সময়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে।

বুধবার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৭১টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৮ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫৪টি নমুনা পরীক্ষা করে ১০ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১৪টি নমুনা পরীক্ষা করে ১৯ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৮টি নমুনা পরীক্ষা করে ১৬ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ২৮০টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে ৬ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৬টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৬টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১২৬ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরীর ৮৮ জন এবং উপজেলায় ৩৮ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন