শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রোজিনা ইসলামের মুক্তি ও হেনস্তাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থার দাবি

নোয়াব-এর উদ্বেগ প্রকাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১২:০১ এএম

অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও সচিবালয়ে তাকে হেনস্তা ও নির্যাতনকারীদের বিরুদ্ধে দ্রুত যথাযথ আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে নিউজপেপার ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ নোয়াব। গতকাল নোয়াব-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।
সভাপতি এ কে আজাদ ও সহ-সভাপতি শহীদুল্লাহ খান বাদল স্বাক্ষরিত নোয়াবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বাংলাদেশ সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ভেতরে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে প্রায় ছয় ঘণ্টা আটেকে রেখে হেনস্তা করা, তাকে পুলিশে সোপর্দ করা, তার বিরুদ্ধে ঔপনিবেশিক আমলের অফিসিয়াল সিক্রেসি অ্যাক্টে মামলা দায়ের এবং তাকে কারাগারে পাঠানোর ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে নিউজপেপার ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব)। রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করছে নোয়াব।’
এতে বলা হয়, ‘নোয়াব মনে করে, অনুসন্ধানী ও নির্ভীক সাংবাদিকতার জন্য রোজিনা ইমলাম একটি পরিচিত নাম। এমন একজন পেশাদার সাংবাদিককে প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ের ভেতরে প্রায় ছয় ঘণ্টা আটকে রেখে শারীরিক ও মানসিকভাবে হেনস্তা করা অকল্পনীয় এবং সভ্যতা ও শালীনতা বিবর্জিত কাজ। নোয়াব এর তীব্র নিন্দা জানাচ্ছে।’
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘নোয়াব সাংবাদিকদের স্বার্থ রক্ষায় সর্বদা সমর্থন দিয়ে যাবে। মালিক কর্তৃপক্ষ এবং সাংবাদিকদের মিলিত বিনিয়োগ ও পরিশ্রমেই সংবাদপত্র প্রকাশিত হয়। রোজিনা ইসলামের প্রতি করা অন্যায় আচরণ পেশা হিসেবে সাংবাদিকতা ও সংবাদপত্রের স্বাধীনতাকেও ক্ষুন্ন করেছে বলে মনে করছে নোয়াব।’
‘নেয়াব অবিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করছে এবং সচিবালয়ে যারা তাকে হেনস্তা, নির্যাতন করেছে তাদের বিরুদ্ধে দ্রুত যথাযথ আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছে’ -সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Dadhack ১৯ মে, ২০২১, ৯:০১ পিএম says : 0
Why we liberated our country from Barbarian Pak Army???? Bangladesh government have transgressed all the boundary, they become more barbarian then Pak army. O'Allah save us from this Zalem ruler and appoint a Muslim leader who will rule our beloved country by Quranic Law only then we will be able to live in peace, life security with human dignity and there will be no more poor people.
Total Reply(0)
Abu Hossain Siddik Rana ২০ মে, ২০২১, ১:৪৫ এএম says : 0
সাংবাদিক রোজিনা ইসলাম'কে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করে সাংবাদিকতার পথকে সংকুচিত করা হয়েছে। যা গণতন্ত্রের জন্য মারাত্মক অশুভ।
Total Reply(0)
কাকলী ফার্ণিচার ২০ মে, ২০২১, ১:৪৫ এএম says : 0
দূর্নীতি না করে আমাদের মত ফার্নিচারের ব্যবসা করে খান।এভাবে সাংবাদিকদের ভয়ে থাকা লাগবে না।
Total Reply(0)
Khandaker Momin ২০ মে, ২০২১, ১:৪৬ এএম says : 0
আমাদের দেশে উপর মহলের সবুজ সংকেত ছাড়া একজন স্বনামধন্য সাংবাদিকের সাথে এমন জঘন্য আচরন হতে পারে না। যা একটু আশার আলো ছিল স্বাস্থ্য, আইন এবং আজ সেতু ও তথ্য মন্ত্রী মহোদয় দের বক্তব্য শুনে হতাশ হয়েছি। বোঝা যাচ্ছে এই ঘটনায় শুধু সাংবাদিক রোজিনা ইসলাম ই নয়, বস্তুনিষ্ঠ সমালোচনার কারনে দৈনিক প্রথম আলো কে ও রোষানলে পড়তে হতে পারে।
Total Reply(0)
Ariful Hoque ২০ মে, ২০২১, ১:৪৬ এএম says : 0
দেশের নারীবাদী সুশীল সমাজ মনে হয় মুখে কুলুপ এটে বসে আছে! অথছ গত বছর একজন এর অধিকার রক্ষায় আর একজনকে জেলে যেতে হয়েছে, পরে দেশ ছাড়া হয়েছে।
Total Reply(0)
Iqbal Hossain ২০ মে, ২০২১, ১:৪৭ এএম says : 0
সরকার নিজেদের পাপ ঢাকবার জন্য অন্য একজন কে বলির পাঁঠা বানিয়ে জেলে ঢুকিয়েছে।
Total Reply(0)
Jakir Hossen ২০ মে, ২০২১, ১:৪৭ এএম says : 0
মাফিয়াদের তথ্য সংগ্রহের আর কি কৌশল আছে কাকু? তথ্য অধিকার আইনে তথ্য চাইলে তো ২০ কার্য দিবস (অন্য দপ্তর থেকে তথ্য আনতে হলে ৩০ কার্যদিবস) অপেক্ষা করতে হবে! না দিলে আপিল করার পরে আরো ১৫ দিন! এরপরও না পেলে তথ্য কমিশনে অভিযোগ, আরো ৭৫ দিন! এভাবে যদি সাংবাদিকদের তথ্য সংগ্রহ করে রিপোর্ট করতে হয় তাহলে আর সাংবাদিকতা করতে পারবে না! এক রিপোর্ট নিয়েই পরে থাকতে হবে!!!!
Total Reply(0)
Milon Ahamed ২০ মে, ২০২১, ১:৪৮ এএম says : 0
সরকারি কর্মকর্তারা অনেকটা রাজ পরিবারের সদস্যদের মত যে কারনে তাদের দোষ ত্রুটি ধরে লাভ নেই, অনেক ক্ষেত্রে তাদের জন্য সাত খুনও মাপ!
Total Reply(0)
মোঃ+দুলাল+মিয়া ২০ মে, ২০২১, ৪:০৪ এএম says : 0
সংসদীয় পদ্ধতি বাতিল করুন রাষ্ট্র পতি পদ্ধতি চালু করুন 500জনের থেকে দেশ ও দেশের জনগনকে বাঁচতে দিন দেশর সম্পদ এদের থেকে রক্ষা করুন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন