শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চার গোলরক্ষকের করোনা, অবশেষে মিডফিল্ডারে...

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ৭:৪৭ পিএম

 

অবিশ্বাস্য বললেও কম বলা হবে। করোনাভাইরাসের আক্রান্ত দলের ২০ জন খেলোয়াড়! দল সাজানো নিয়েই বড় সমস্যা। টেনেটুনে কোনো মতে ১১ জনের একটি একাদশ দ্বার করানো হলো। তাতেই দেখা গেল বিপত্তি। একাদশে নেই কোনো নিয়মিত কোনো গোলরক্ষক। আক্রান্তের তালিকায় নাম চারজনেরই! অগত্যা ইনজুরি আক্রান্ত মাঝমাঠের এক খেলোয়াড় এনজো পেরেজকে নামতে হলো গ্লাভস হাতে। তাই নিয়েই জিতল রিভারপ্লেট।
গতপরশু লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন্স লিগ খ্যাত প্রতিযোগিতা কোপা লিবার্তাদোরেসের ম্যাচে সান্তা ফে’কে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে রিভারপ্লেট। এস্তাদিয়ো মনুমেন্তালে ম্যাচের প্রথম ছয় মিনিটেই ফ্যাব্রিজিও আনহিলেরি এবং হুলিয়ান আলভারেজের গোলে এগিয়ে যায় দলটি। ৭৩তম মিনিটে অবশ্য সান্তা ফের কেলভিন ওসারিও পেরেজকে পরাস্ত করতে সক্ষম হন। ওই গোলে ব্যবধান কমালেও লজ্জাজনক হার এড়াতে পারেনি কলম্বিয়ান ক্লাবটি।
ম্যাচটি নিয়ে বড় দুর্ভাবনায় ছিল আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেট। দলের ২০ জন খেলোয়াড় করোনাভাইরাসের আক্রান্ত হওয়ায় ম্যাচটি পিছিয়ে নেওয়ার আবেদন করেছিল দলটি। মাত্র ১০ জন খেলোয়াড় ছিল সুস্থ। এমনকি যুব দল থেকে দুই জন গোলরক্ষক অন্তর্ভুক্ত করার অনুমতি চেয়েছিল তারা। কিন্তু তাদের কোনো অনুরোধই পাত্তা দেয়নি কনমেবল। ফলে বাধ্য হয়েই মাঠে নামতে হয় তাদের।
তবে ভাগ্য সঙ্গেই ছিল তাদের। সান্তা ফের মূল একাদশের পাঁচ জন খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ায় প্রতিপক্ষেরও শক্তি কমে আসে। কিন্তু নিজেদের স্কোয়াডের চার গোলরক্ষকের সবাই করোনা আক্রান্ত হওয়ায় বড় সমস্যায় পড়ে গিয়েছিল দলটি। কারণ আক্রমণ ঠেকাতে গোলবারে বিশ্বস্ত কেউ না থাকলে কাজটা খুব কঠিন হয়ে যায় যে কোনো দলের জন্য।
কোনো উপায় না দেখে ৩৫ বছর বয়সী মিডফিল্ডার পেরেজকে গোলরক্ষকের দায়িত্ব পালন করতে হয়। পেরেজও যে সুস্থ ছিলেন তাও নয়। হ্যামস্ট্রিং ইনজুরিতে জোড়ে দৌড়াতে পারবেন না বলেই তাকে গোলরক্ষকের দায়িত্ব দেন দলের ম্যানেজার মার্সেলো গালার্দো। মজার ব্যাপার, চারটি মূল্যবান সেভও করেছেন পেরেজ। যদিও ডিফেন্ডাররাই তার কাজ সহজ করে দেন। আর তাই খুব বেশি পরীক্ষা দিতে হয়নি তাকে।
১১ জন নিয়ে খেলা রিভার প্লেট বেঞ্চ খালি থাকায় কোনো বদলি খেলোয়াড় নামাতে পারেনি। তারপরও এমন জয়ে পুরো তিন পয়েন্ট নিয়ে কোপা লিবের্তাদোরেসের গ্রুপ ডি’র শীর্ষস্থান ধরে রেখেছে আর্জেন্টাইন জায়ান্টরা। আর গ্রুপের একদম শেষে অবস্থান সান্তা ফে’র। বিপর্যস্ত একটা দলকে হারাতে না পারায় এখন চাকরিটাই খোয়ানোর পথে ক্লাবের কোচ হ্যারল্ড রিভেরা রোয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন