বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ স্থিতিশীল থাকলেও উল্লেখযোগ্য উন্নতি নেই

৪৮ ঘন্টায় নতুন আক্রান্ত ৬০

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ১২:৫১ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ পরিস্থিতি কিছুটা স্থিতিশীল পর্যায়ে থাকলেও উল্লেখযোগ্য উন্নতি নেই। শুক্রবার দুপুরের পূর্ববর্তী ৪৮ ঘন্টায় এ অঞ্চলের ৬ জেলায় আরো ৬০ জনের দেহে করোনা পজিটিভ সনাক্তের কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এনিয়ে চলতি মাসের ২১ দিনে দক্ষিণাঞ্চলে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৮৭ জনে। যা এপ্রিল মাসে ছিল ৩ হাজার ২শ। এসময়ে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ ও ভোলা জেনারেল হাসপাতাল সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা উপজেলায় আরো ৮১০ জনের নমুনা পরিক্ষায় এ ফলাফল মিলেছে বলে জানা গেছে। এ নিয়ে গত ১৪ মসে দক্ষিণাঞ্চলে ১ লাখ ১ হাজার ২৭৫ জনের নমুনা পরিক্ষায় ১৫ হাজর ২০৬ জনের দেহে করেনা পজিটিভ সনাক্ত হয়েছে। যার মধ্যে বরিশাল মহানগরীতেই আক্রান্ত প্রায় সড়ে ৫ হাজার।

দক্ষিণাঞ্চলে এখনো করোনা পজিটিভ সনক্তের হার ১৫.০৯%। তবে গত ৪ দিনে নতুন কোন মৃত্যুর খবর না থাকলেও ইতোমধ্যে দক্ষিনাঞ্চলে করোনা কেড়ে নিয়েছে পৌনে ৩শ মানুষের প্রাণ। যারমধ্যে মহানগরীতেই মারা গেছেন ৬৪ জন। এ অঞ্চলে এখনো মৃত্যু হার ১.৮১%। চলতি মাসে মৃত্যু হয়েছে ১১ জনের। তবে গত মাসে সংখ্যটা ছিল ৫০। আর স্বাস্থ্য বিভগের অনুমিত হিসেবে গত ৪৮ ঘন্টায় দক্ষিণঞ্চলে আরো ১৪৮ জন সহ সর্বমোট ১৩ হাজার ৩৭৫ জন সুস্থ হয়ে উঠেছেন । সুস্থতার হার ৮৭.৯৬%।

আর এসময়ের মধ্যে শুক্রবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ২৮ জন ও বৃহস্পতিবারে সনাক্তের সংখ্যা ছিল ৩২। গত ৪৮ ঘন্টায় নতুন সনাক্ত ৬০ জনের মধ্যে বরিশাল মহানগরীতেই সংখ্যটা ৯। তবে এসময়ে ভোলাতেই নতুন করোনা রোগী সনাক্ত হয়েছেন ২১ জন। যারমধ্যে শুক্রবারেই সংখ্যাটা ছিল ১৫। এসময়ে পিরোজপুরে ১১ এবং পটুয়াখালীতেও নতুনকরে ৭ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভগের হিসেবে এপর্যন্ত পটুয়াখালীতে ২ হাজার ২৯৩ জন আক্রান্তের মধ্যে ৫০ জনের মৃত্যু হয়েছে। ভোলাতে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৮৭৭-এর মধ্যে ২৫ জন মারা গেছেন। পিরোজপুরেও আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৪৪। মৃত্যু হয়েছে ৩১ জনের। গত ৪৮ ঘন্টায় ঝালকাঠীতে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে ৫ জনের দেহে। ছোট এ জেলাটিতে ইতোমধ্যে ১ হাজার ৩২৬ জন আক্রান্তের মধ্যে ২৬ জনের মৃত্যু হয়েছে। আর বরগুনাতেও গত ৪৮ ঘন্টায় নতুন সনাক্তের সংখ্যা ছিল ৩। জেলাটিতে ইতোমধ্যে ১ হাজার ২৪৬ জন আক্রান্তের মধ্যে ২৫ জনের মৃত্যু ঘটেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন