শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিবগঞ্জে কৃষকের ঘরে একসঙ্গে তিন নবজাতকের জন্ম

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ৮:৪৬ পিএম

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে নাজেমা বেগম (২৯) নামের এক নারী একসঙ্গে তিনটি সন্তানের জন্ম দিয়েছেন। সোমবার সকালে শিবগঞ্জ পৌর এলাকার এক বেসরকারি ক্লিনিকে তিনি প্রসব করেন। তিন সন্তানের তিনটিই ছেলে। নাজেমা বেগম ভোলাহাট উপজেলার আদমপুর গ্রামের রনি আলীর স্ত্রী। এক সঙ্গে তিন সন্তান জন্মের খবর গ্রামে ছড়িয়ে পড়লে শত শত নারী-পুরুষ নবজাতকদের দেখতে ভিড় করেন। তিন সন্তান ও মায়ের শারীরিক অবস্থা ভালো বলে জানিয়েছেন ডা. শফিউল ইসলাম।

তিনি জানান, পরিবারটি খুবই গরিব। তিন সন্তানকে প্রতিদিন মায়ের দুধ খাওয়াতে হবে। তবে মায়ের দুধ না হলে বাইরের পাউডার দুধ খাওয়াতে হবে। নবজাতক তিনটির বাবা রনি আলী জানান, সোমবার ভোরে নাজেমার প্রসব ব্যথা উঠলে পরিবারের সদস্যরা শিবগঞ্জের সাদিয়া ক্লিনিকে নিয়ে আসে। সেখানে চিকিৎসা শুরুর আধা ঘণ্টা পর তিনটি ছেলে সন্তানের জন্ম হয়।

তিনি আরও জানান, গত ৮ বছর আগে তাদের বিয়ে হয়। তাদের দাম্পত্যজীবনে ৫ বছরের একটি মেয়ে রয়েছে। আজ আল্লাহ’র রহমতে এক সঙ্গে তিনটি ছেলে সন্তান ঘরে এসেছে। তবে কৃষক কাজ করে সংসার চালাতে হিমশিম খেতে হয় তাকে। নবজাতকদের জন্য সরকারিভাবে সহায়তা কামনা করেছেন তিনি।

কর্তব্যরত চিকিৎসক ডা. শফিউল ইসলাম জানান, ভোরে নাজেমা প্রসব ব্যথা নিয়ে ক্লিনিকে ভর্তি হন। এরপর সিজার অপারেশনের মাধ্যমে এক সঙ্গে তিনটি ছেলে সন্তানের জন্ম হয়। বর্তমানে মা ও নবজাতকরা সুস্থ আছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন