শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আইনজীবীর দন্ড মওকুফ করলেন হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ১২:০১ এএম

একের পর এক ‘জনস্বার্থে’ রিট করে শুনানিকালে অনুপস্থিত থাকায় দন্ডিত অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দের ১০ হাজার টাকা অর্থদন্ড মওকুফ করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে শুনানিতে অংশ গ্রহণ না করা এবং আদালত সম্পর্কে বিরূপ মন্তব্য না করার জন্য সতর্ক করে দেয়া হয়েছে।

গতকাল সোমবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। এ সময় অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ ভার্চুয়ালি সংযুক্ত থাকেন। সরকারপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার।

এর আগে গত ৫ মে জরুরি অবস্থা জারি করা ব্যতিত লকডাউন দেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের হওয়া রিট খারিজ করেন হাইকোর্ট। সেই সঙ্গে রিটকারী আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ সেদিন শুনানিতে হাজির না হওয়ায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করেন। আদালত বলেন, তিনি কোর্টে এক ধরনের মামলা করেন কিন্তু সংবাদমাধ্যমকে জানানোর পর আর শুনানিতে আসেন না, এ কারণেই তাকে এই জরিমানা।

উল্লেখ্য, এর আগে আদালত নিয়ে ফেসবুকে বিরূপ স্ট্যাটাস দেয়ায় অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দকে পেশা পরিচালনা থেকে ৩ মাসের অব্যাহতি দিয়েছিলেন আপিল বিভাগ। একই সঙ্গে তাকে ২৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১৫ দিনের কারাদন্ড দেন আদালত। এছাড়াও বিভিন্ন সময়ে মামলা দায়ের করেও শুনানিতে অংশ না নেয়ায় ইউনুছ আলী আকন্দকে কয়েকবার জরিমানা গুণতে হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন