রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিউইয়র্কে গোলাপের ৯ বাড়ি : অনুসন্ধান চেয়ে ব্যারিস্টার সুমনের রিট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৩৫ এএম

ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য মো. আবদুস সোবহান মিয়ার (গোলাপ) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ৪০ লাখ ডলার ব্যয়ে ৯টি বাড়ি কেনার বিষয়ে অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এ রিট দায়ের করেন। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি চলতি সপ্তাহে শুনানি হতে পারে।

প্রধান নির্বাচন কমিশনার, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান, এনবিআরের চেয়ারম্যান, স্বরাষ্ট্র সচিবকে রিটে বিবাদী করা হয়েছে।

রিটে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদ সদস্য মো. আবদুস সোবহান মিয়ার (গোলাপ) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ৪০ লাখ ডলার বাড়ি কেনার বিষয়ে প্রতিবেদন সংযুক্ত করা হয়েছে।

তথ্য অনুসন্ধানী সাংবাদিকদের বৈশ্বিক নেটওয়ার্ক ‘অর্গানাইজড ক্রাইম অ্যান্ড করাপশন রিপোর্টিং প্রজেক্ট’ বা ওসিসিআরপি তাদের ওয়েবসাইটে করা একটি প্রতিবেদন প্রকাশিত হয়, সেখানে উল্লেখ করা হয়, ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য মো. আবদুস সোবহান মিয়া (গোলাপ) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ৪০ লাখ ডলার ব্যয়ে একাধিক বাড়ি কিনেছেন। বিষয়টি নির্বাচনী হলফনামায় তিনি উল্লেখ করেননি।

এ প্রতিবেদনে বলা হয়েছে, মো. আবদুস সোবহান মিয়া ২০১৪ সালে প্রথম নিউইয়র্কে অ্যাপার্টমেন্ট কেনা শুরু করেন। ওই বছর নিউইয়র্কের জ্যাকসন হাইটস এলাকায় একটি সুউচ্চ ভবনে অ্যাপার্টমেন্ট কেনেন তিনি। পরের পাঁচ বছরে তিনি নিউইয়র্কে একে একে মোট ৯টি প্রপার্টি বা সম্পত্তির (ফ্ল্যাট বা বাড়ি) মালিক হন। এসব সম্পত্তির মূল্য ৪০ লাখ ডলারের বেশি (ডলারের বর্তমান বিনিময় মূল্য অনুযায়ী প্রায় ৪২ কোটি টাকা)।

মো. আবদুস সোবহান মিয়া ২০১৮ সালের ডিসেম্বরে আওয়ামী লীগের মনোনয়নে মাদারীপুর-৩ আসন থেকে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। গত ডিসেম্বরে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সস্মেলনে দলের কেন্দ্রীয় কমিটিতে তিনি প্রচার ও প্রকাশনা সম্পাদকের পদ পান। তিনি দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদকও ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
MD Wahidun Nabi ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:২৫ পিএম says : 0
ব্যারিস্টার সুমনের মত ১০০ জন ব্যারিস্টার দরকার..
Total Reply(0)
Abdus Sakur Hasan ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:২৮ পিএম says : 0
কবর তো একটাই হবে, এতো টাকা দিয়ে কি হবে ভাই। যারা দেশের টাকা মেরে বিদেশে বাড়ি করেন তাদের একজনের বিচার হলে অন্যরা ঠিক হয়ে যেতো। সরকারের প্রতি অনুরোধ রইল- এসব অনুসন্ধান করে সঠিক বিচার করুন
Total Reply(0)
Md Yousuf ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ২:৫৪ পিএম says : 0
আল্লাহর কাছে হিসাব ইনশাআল্লাহ দেওয়াই লাগবে তখন বুঝবা
Total Reply(0)
Nazmul Hasan ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৫৬ এএম says : 0
ব্যারিস্টার সুমনকে ধন্যবাদ
Total Reply(0)
Tutul ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৫৯ এএম says : 0
যারা দেশের কোাটি কোটি টাকা মেরে বিদেশে বাড়ি বানাচ্ছেন। তাদের একজনের বিচার হলে অন্যরা দেশের টাকা মেরে বিদেশে আর পারি দেওয়ার সাহস পেতো না। কিন্তু কথা হলো বিচারটা করবে কে? সব জায়গায় এখন দুর্নীতি। দুর্নীতি ভরে গেছে দেশটাতে। এ দেশ অনেক আগেই উন্নত হতো। যদি দুর্নীতি কমে যেতো।
Total Reply(0)
Salim Khan ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১:২১ পিএম says : 0
গ্যাস, পানি, বিদ্যুৎ সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্য বাড়িয়ে দিয়ে জনগণের টাকা ডাকাতি করে, লুট করে আত্মসাৎ এবং পাচার করা হচ্ছে। কিন্তু সরকারের এসব বিষয়ে কোন চিন্তা ফিকির করছে না। এক কোথায় বলতে গেলে এটাই বলতে হয় জনগণ আজ রাষ্ট্রীয় ডাকাতের কবলে।
Total Reply(0)
Md Yousuf ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ২:৫৪ পিএম says : 0
আল্লাহর কাছে হিসাব ইনশাআল্লাহ দেওয়াই লাগবে তখন বুঝবা
Total Reply(0)
Md Yousuf ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ২:৫৪ পিএম says : 0
আল্লাহর কাছে হিসাব ইনশাআল্লাহ দেওয়াই লাগবে তখন বুঝবা
Total Reply(0)
Iftekhar Ahmed Azad ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:২৮ পিএম says : 0
Thanks Mr. Sumon.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন