শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আইপিএলের সূচি চূড়ান্ত করল বিসিসিআই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১২:০২ এএম

করোনাভাইরাসের প্রকোপে স্থগিত হয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। তখন থেকেই আইপিএল কর্তৃপক্ষের চেষ্টা ছিল আসরটির বাকি অংশ অন্য কোথাও আয়োজন করার। চেষ্টার ফল মিলেছে। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের বাকি অংশ আয়োজন করা হবে।
গতকাল নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। ২৯ মে বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এই সভায় সর্বসম্মতিক্রমে আইপিএলের বাকি অংশ আরব আমিরাতে আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়। টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের জন্য আইসিসির কাছে সময় বাড়ানোর আবেদন করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে এই সভায়।
আইপিএলের বাকি অংশের সূচি এখনও জানানো হয়নি। তবে আগেই জানা গেছে, তিন সপ্তাহের সূচি বের করে ১৮ বা ১৯ সেপ্টেম্বর থেকে আইপিএলের বাকি ম্যাচগুলো আমিরাতে আয়োজন করা হবে। আগামী ৯ বা ১০ অক্টোবর আইপিএলের ফাইনাল অনুষ্ঠিত হতে পারে।
আইপিএলের বাকি অংশ শুরুর আগে ইংল্যান্ড সফরে থাকবে ভারত। পাঁচ ম্যাচ সিরিজের শেষ টেস্টটি ১৪ সেপ্টেম্বর শেষ হওয়ার কথা। টেস্ট সিরিজ শেষে ইংল্যান্ড থেকে ভাড়া করা বিমানে সোজা আরব আমিরাতে যাবেন ভারতীয় ক্রিকেটাররা। নিরাপত্তা ব্যবস্থা এমন থাকবে যে, জৈব সুরক্ষা বলয় থেকে গিয়ে জৈব সুরক্ষা বলয়ে গিয়েই ঢুকবেন কোহলিরা। তবে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের তিন দিনের কোয়ারেন্টিন করতে হবে।
গত ৩ মে কলকাতার দুই ক্রিকেটার বরুণ চক্রবর্তী ও সন্দীপ ওয়ারিয়ারের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর আসে। এ ছাড়া কলকাতার আরও কয়েকজন ক্রিকেটার ও স্টাফ অসুস্থ হয়ে পড়েন। এরপর ম্যাচটি স্থগিত করা হয়।
পরদিন চেন্নাই সুপার কিংসের দুই জন করোনা পজিটিভ হন। এরপর আরও দুই দলের ক্রিকেটার, সাপোর্ট স্টাফ করোনায় আক্রান্ত হন। আট দলের টুর্নামেন্টে চার দলেই করোনার হানা, বিসিসিআই তাই আর আসর চালিয়ে নেওয়ার ঝুঁকি নেয়নি। ৪ মে আইপিএল স্থগিত ঘোষণা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন