রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সৌরভের স্থলাভিষিক্ত রজার বিনি বিসিসিআই সভাপতি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

গত কিছুদিনের ঘটনা প্রবাহে বিষয়টি একরকম নিশ্চিতই ছিল। বাকি ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণা। এবার সেটিও হয়ে গেল। ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইয়ের নতুন সভাপতি হলেন রজার বিনি। গতকাল মুম্বাইয়ে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় বিনা প্রতিদ্ব›িদ্বতায় সংস্থাটির ৩৬তম সভাপতি নির্বাচিত হন বিনি। সৌরভ গাঙ্গুলির স্থলাভিষিক্ত হলেন ভারতের ১৯৮৩ বিশ্বকাপ জয়ী সাবেক এই অলরাউন্ডার। ভারতের হয়ে ২৭ টেস্ট ও ৭২ ওয়ানডে খেলা ৬৭ বছর বয়সী বিনি আগামী বছর ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের আগে দায়িত্ব নেবেন।
টানা দ্বিতীয় মেয়াদে বোর্ডের সচিব হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন জয় শাহ। পরিবর্তন এসেছে কোষাধ্যক্ষ পদে। অরুন ধুমালের জায়গায় এই দায়িত্ব পেয়েছেন আশিস শেলার। সহ-সভাপতি পদে পুনঃনির্বাচিত হয়েছেন আইপিএলের সাবেক চেয়ারম্যান রাজিব শুক্লা এবং যুগ্ম সচিব হয়েছেন দেবজিত সাইকিয়া। সবাই নির্বাচিত হয়েছেন বিনা প্রতিদ্ব›িদ্বতায়।
সাবেক অধিনায়ক সৌরভ বোর্ডের সভাপতি পদে যোগ দিয়েছিলেন ২০১৯ সালে। এই মাসের শুরুর দিকে বিসিসিআইয়ের সিনিয়র অ্যাডমিনিস্ট্রেটরদের সভায় বোর্ড প্রধানের পদের জন্য নাকি সৌরভের নামই প্রস্তাব করা হয়নি। তাকে এই পদ থেকে সরিয়ে দেওয়ার পেছনে রাজনৈতিক প্রভাব দেখছে তৃণম‚ল কংগ্রেস। পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দলটির অভিযোগ, সৌরভ বিজেপিতে যোগ না দেওয়ার কারণেই তাকে সরিয়ে দেওয়া হয়েছে। যদিও এই অভিযোগের কোনে ভিত্তি নেই বলে উড়িয়ে দিয়েছে ক্ষমতাসীন বিজেপি সরকার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন