রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে দুদকের মামলা বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ১২:০০ এএম

সাবেক এমপি ও বিএনপি নেতা মো. মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে দায়েরকৃত ত্রাণের টিন আত্মসাৎ মামলা বাতিলের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। হাইকোর্টের দেয়া বাতিল আদেশের বিরুদ্ধে আপিল করেছিলো সরকারপক্ষ। আপিলের শুনানি শেষে গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগীয় বেঞ্চ উপরোক্ত আদেশ দেন।
মোসাদ্দেক আলীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। দুর্নীতি দমন কমিশন (দুদক)র পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

মামলার নথি থেকে জানাযায়, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের মার্চ মাসে রাজধানীর তেজগাঁও থানায় দুদক ফালুসহ ৬ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করে। মামলায় ১০০ বান্ডেল ত্রাণের ঢেঁউটিন আত্মসাতের অভিযোগ আনা হয়। পরে ২০০৮ সালে এ মামলায় বিচারিক আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। ওই অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ এবং মামলা বাতিলে হাইকোর্টে আবেদন করেন ফালু। সেই আবেদনের চূড়ান্ত শুনানি নিয়ে ২০১৮ সালের ৭ মার্চ মামলা বাতিল করে রায় দিয়েছিলেন বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি সহিদুল করিমের তৎকালিন ডিভিশন বেঞ্চ। এ আদেশের বিরুদ্ধে দুদকের করা আপিল খারিজ করে দেন আপিল বিভাগ। এর ফলে হাইকোর্টের আদেশ বহাল রইলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন