সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

পাসপোর্টে ‘একসেপ্ট ইসরাইল’ শব্দ বহাল রাখুন : বাংলাদেশ মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ১২:০২ এএম

দেশের ৯০% মুসলমানদের ধর্মীয় চেতনার প্রতি বিরোধী মনোভাব প্রদর্শন করে পাসপোর্ট থেকে একসেপ্ট ইসরাইল বাদ দেয়া হয়েছে। ইসরাইলের ব্যাপারে বাংলাদেশের মুসলমানদের মনোভাব এবং মুসলিম জাতিসত্তা চেতনার প্রতি শ্রদ্ধাশীল হয়ে পূর্বের মতো পাসপোর্টে ‘একসেপ্ট ইসরাইল’ শব্দ বহাল রাখতে হবে। অন্যথায় সরকার মুসলিমবিদ্বেষী হিসেবে চিহ্নিত হবে।

গতকাল শুক্রবার সকালে মুসলিম লীগের প্রতিষ্ঠাতা নওয়ার স্যার সলিমুল্লাহর জন্মবার্ষিকী পালন উপলক্ষে নয়াপল্টনস্থ মুসলিম লীগ কেন্দ্রীয় কার্যালয়ে স্থায়ী কমিটির সিনিয়র সদস্য আতিকুল ইসলামের সভাপতিত্বে এক জরুরি সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। আলোচনায় অংশগ্রহণ করেন দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, সহসভাপতি মোহাম্মদ নজরুল ইসলাম, অতিরিক্ত মহাসচিব আকবর হোসেন পাঠান, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ওসমান গণি, কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, অ্যাডভোকেট আফতাব হোসেন মোল্লা ও খান আসাদ।
আগামী ৭ জুন মরহুমের মাজার জিয়ারত ও ৬ জুন দলীয় কার্যালয়ে মরহুমের ঘটনাবহুল জীবনের ওপর আলোচনা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। নেতৃবৃন্দ বলেন, সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনি মুসলিম নরনারী ও শিশুদের নির্মমভাবে হত্যা করছে যা গণহত্যার নামান্তর। মুসলিমবিরোধী বিশ্বের পরাশক্তি রাষ্ট্রগুলো নিয়ন্ত্রিত জাতিসংঘ ইসরাইলের গণহত্যার দায়সারা গোছের প্রতিবাদ নিন্দা জানিয়ে একসময় নীরবতা পালন করে।
নিরস্ত্র ফিলিস্তিনিদের হত্যাকান্ডের ঘটনাগুলোতে বিশ্বের সকল মুসলিম ইসরাইল রাষ্ট্রের প্রতি চরমভাবে ক্ষুদ্ধ।
বিশ্ব মুসলিমের এই মনোভাবের প্রতি সহমর্মিতা জানিয়ে স্বাধীনতার পর থেকে বাংলাদেশিদের জন্য ইসরাইল সফরে নিষেধাজ্ঞা দিয়ে পাসপোর্ট প্রদানের প্রচলন করা হয়। বর্তমান ধর্মনিরপেক্ষ সরকার রাষ্ট্রের নীতি পরিবর্তন করে পাসপোর্ট থেকে একসেপ্ট ইসরাইল শব্দ বাদ দেয়া হলে জনগণ মেনে নিবে না।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন