বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সরিষাবাড়ীতে নিষেধাজ্ঞা অমান্য করে পাঠদান : শাহীন স্কুলকে ৫০ হাজার টাকা জরিমানা

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ৬:৫৭ পিএম

নিষেধাজ্ঞা অমান্য করে পাঠদান করায় ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। ছবি -এম এ মান্নান।


জামালপুরের সরিষাবাড়ীতে করোনাকালে সরকারি নিষেধাজ্ঞা অমান্য ও স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে উপজেলার বিভিন্ন স্থানে প্রকাশ্যে পাঠদান চালিয়ে আসছে কতিপয় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান। অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে শাহীন স্কুল সরিষাবাড়ী শাখাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা পোস্ট অফিস মোড় (রেলক্রসিং) এলাকায় শাহীন স্কুল ও ইউরিকা কিন্ডারগার্টেন এন্ড ক্যাডেট কোচিংয়ে অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাব উদ্দিন আহমদ। এসময় সরকারি নিষেধাজ্ঞা অমান্য ও স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে প্রকাশ্যে শাহীন স্কুলে পাঠদান চলায় ভ্রাম্যমান আদালত ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১৫ দিনের কারাদন্ডের আদেশ দেন। তারা নগদ ৫০ হাজার টাকা পরিশোধ করেন। একইসময় পার্শ্ববর্তী ইউরিকা কিন্ডারগার্টেন এন্ড ক্যাডেট কোচিংয়ে পাঠদান চললেও প্রশাসনের উপস্থিতি টের পেয়ে তারা শিক্ষার্থীদের ছুটি দেয়।

নির্বাহী ম্যাজিস্টেট শিহাব উদ্দিন আহমদ বিষয়টি নিশ্চিত করে জানান,সংক্রামক রোগ (প্রতিরোধ ও নির্মূল আইন, ২০১৮ এর আইনে শাহীন স্কুল সরিষাবাড়ী শাখাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে কোনো শিক্ষা প্রতিষ্ঠান পাঠদান করলে অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। এদিকে বৃহস্পতিবারের ভ্রাম্যমান আদালত কর্তৃক শাহীন স্কুলকে জরিমানা করায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাব উদ্দিন আহমদকে ধন্যবাদ জানাইয়াছেন সরিষাবাড়ীর সচেতন মহল, পাশাপাশি উপজেলা থেকে দূরবর্তী বিভিন্ন ইউনিয়নের বাজারে বা মোড়ে মোড়ে স্থাপিত কেজি কোচিং গুলো যে এখনো দেদারছে চলছে সেগুলোও বন্ধ করতে হস্তক্ষেপ কামনা করেছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন