ঢাকা রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮, ১৪ যিলহজ ১৪৪২ হিজরী

খেলাধুলা

১০ দলের চারটিতেই করোনার হানা!

কোপা আমেরিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ১২:০১ এএম

ব্রাজিলে কোপা আমেরিকা আয়োজনের ঘোষণা দেওয়ার সময় কনমেবল কর্তৃপক্ষ বলেছিল, ‘বিশ্বের সবচেয়ে নিরাপদ ক্রীড়া ইভেন্ট’ হতে যাচ্ছে। সেটা যে কত বড় ভুল ধারণা ছিল, দিন দিন তাই প্রমাণ হচ্ছে। প্রতিযোগিতাটির দলগুলোর মাঝে করোনাভাইরাসে আক্রান্তের হওয়ার সংখ্যা বেড়েই চলছে। ভেনেজুয়েলা, কলম্বিয়া ও বলিভিয়ার পর এবার কোভিড-১৯ হানা দিয়েছে চিলি দলেও।

মহামারীকালে কঠিন এই পরিস্থিতিতে দুই অতিথি দল কাতার ও অস্ট্রেলিয়া নাম সরিয়ে নেওয়ায় প্রতিযোগিতাটি হচ্ছে ১০ দল নিয়ে। এর মধ্যে চারটি দলেই ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। বলিভিয়ার গুরুত্বপূর্ণ সদস্য স্ট্রাইকার মার্সেলো মার্তিন্সসহ দলটির তিন জনের শরীরে করোনাভাইরাস আগেই শনাক্ত হয়েছে। গতপরশু দলটি জানায়, আর দুই খেলোয়াড় অস্কার রিবেরা ও জাউমে কুইয়ার নতুন করে আক্রান্ত হয়েছেন। প্যারাগুয়ের বিপক্ষে ৩-১ গোলে হেরে আসর শুরু করেছে বলিভিয়া।

একই দিন চিলি তাদের দলের একজনের কোভিড-১৯ পজিটিভ হওয়ার কথা জানায়। তবে খেলোয়াড় নাকি অফিসিয়ালস, নিশ্চিত করেনি আর্জেন্টিনার সঙ্গে ১-১ ড্র শুরু করা দলটি। এর আগে খেলোয়াড়, অফিসিয়ালস ও হোটেল কর্মকর্তা মিলে কোপা আমেরিকার সঙ্গে সংশ্লিষ্ট মোট ৫২ জনের শরীরে পাওয়া যায় করোনাভাইরাস।

কোপা আমেরিকার এবারের আসরটি হওয়ার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনায়। সরকারবিরোধী আন্দোলন চলায় কলম্বিয়াকে বাদ দেয় কনমেবল। করোনাভাইরাস পরিস্থিতি নাজুক থাকায় দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্তা সংস্থাটি বাদ দেয় আর্জেন্টিনাকেও। টুর্নামেন্ট শুরুর দুই সপ্তাহেরও কম সময় আগে আয়োজক হিসেবে ব্রাজিলের নাম ঘোষণা করে কনমেবল।

সিদ্ধান্তটি অনেককে হতবাক করে। কারণ আগে থেকেই ব্রাজিলের করোনাভাইরাস পরিস্থিতি ভালো নয়, এমনকি আর্জেন্টিনার চেয়েও খারাপ। কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পাঁচ লাখের কাছাকাছি মানুষ মারা গেছে। দেশটিতে দৈনিক আক্রান্ত এবং মৃত্যুর দিক থেকে বর্তমান সময়ে দক্ষিণ আমেরিকার দেশগুলোর মধ্যে তারা শীর্ষে এবং বিশ্বে দ্বিতীয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন