বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সোনারগাঁওয়ে সড়ক অবরোধ

বৈধ গ্যাস সংযোগের দাবি

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার একাংশে বৈধ গ্যাস সংযোগের দাবিতে মোগরাপাড়া চৌরাস্তা থেকে বারদী সড়কে পাইপ ও চেয়ার টেবিল বসিয়ে অবরোধ করে বন্ধ করে দেয় এলাকাবাসী। গতকাল বিকেলে দৈলেররবাগ এলাকায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের জোনাল অফিসের সামনে এ সড়ক অবরোধ করে। ফলে ওই পথে যান চলাচল বন্ধ হয়ে যায়। বিকল্প পথ ব্যবহারের ফলে যানবাহনের চাপে অপর সড়কগুলোতে যানজটের সৃষ্টি হয়। এতে কয়েক হাজার নারী পুরুষ অংশ নেন।

এর আগে গত ১০ জুন সকালে বৈধ গ্যাস সংযোগ দেয়ার দাবিতে সোনারগাঁও প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলামের মাধ্যমে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি প্রদান করে এলাকাবাসী। মানববন্ধন কর্মসূচিতে বৈধ গ্রাহকরা ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে আন্দোলনের হুমকি দেয়। আল্টিমেটাম ও আন্দোলনের তোয়াক্কা না করে বৈধ গ্রাহকদের সংযোগ দেয়া থেকে বিরত থাকে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। ফলে দীর্ঘ ১০ দিন অপেক্ষার পর পৌরসভার কয়েক হাজার নারী পুরুষ একত্রিত হয়ে গ্যাস সংযোগ পাওয়ার দাবিতে সড়ক অবরোধ করে রাখে। সোনারগাঁও থানা পুলিশ ও উপজেলা প্রশাসন অবরোধকারীদের শান্ত করার চেষ্টা চালিয়ে যায়। সড়ক অবরোধের সময় সোনারগাঁও পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য নাসরিন সুলতানা ঝরা, সোনারগাঁও পৌরসভা যুবলীগের সভাপতি আসাদুল ইসলাম আসাদ, সারোয়ার হোসেন অপু, হারুন অর রশিদ, গাজি আলমগীর, রেহেনা আক্তার ও সুমি বেগম বক্তব্য রাখেন।

বৈধ গ্রাহকদের দাবি, তিতাস কর্তৃপক্ষ বিনা নোটিশে অবৈধ গ্যাস সংযোগের সঙ্গে বৈধ গ্যাসলাইন সংযোগ বন্ধ করে দিয়েছে। ফলে সোনারগাঁও পৌর এলাকার একাংশের প্রায় ৮ হাজার পরিবারের রান্নাবান্না বন্ধ হয়ে যায়। বৃষ্টিতে ভিজে অনেক কষ্টে মাটির চুলায় রান্না করতে হচ্ছে। দ্রুত বৈধ গ্যাস সংযোগের দাবি জানান অবরোধকারীরা।

উল্লেখ্য, গত ৫ জুন দুপুর থেকে দৈলেরবাগ জোনাল অফিস থেকে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাপ্লাই ইউনিট থেকে কোন নোটিশ ছাড়াই সোনারগাঁও পৌরসভার একাংশের অবৈধ গ্যাসের সংযোগের পাশাপাশি বৈধ সংযোগে গ্যাস সাপ্লাই বন্ধ করে দেয়। ফলে পৌর এলাকার ৮ হাজার পরিবার ভোগান্তিতে পড়েন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন