বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ডিজিটাল নিরাপত্তা আইন ও অফিসিয়াল সিক্রেট অ্যাক্ট বাতিল করুন : টিআইবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ১২:০০ এএম

ডিজিটাল নিরাপত্তা আইন ও অফিসিয়াল সিক্রেট অ্যাক্ট বাতিলের দাবি জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। গতকাল মঙ্গলবার ‘করোনাকালে অনুসন্ধানী সাংবাদিকতার চ্যালেঞ্জ ও করণীয়’ শীর্ষক ভার্চ্যুয়াল আলোচনা সভায় এ দাবি জানানো হয়।
সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন মাসুম বিল্লাহ। এতে বলা হয়, করোনার প্রভাবে ধসে পড়া অর্থনীতি ঘুরে দাঁড়াবে। কিন্তু গণমাধ্যমের উপরে করোনার যে নেতিবাচক প্রভাব সেই ক্ষতি কাটিয়ে উঠতে দীর্ঘ সময়ের প্রয়োজন হবে। অবিলম্বে করোনাকালে সঠিক তথ্য প্রবাহ নিশ্চিত করতে গণমাধ্যমকে সহযোগী হিসেবে বিবেচনা করে নীতি প্রণয়ন এবং স্বাধীন সাংবাদিকতার সহায়ক পরিবেশ সৃষ্টির পদক্ষেপ নিতে হবে। অতিমারি সংক্রান্ত দুর্নীতি এবং অনিয়ম নিয়ন্ত্রণে স্বাধীন সাংবাদিকতা বিশেষ করে অনুসন্ধানী সাংবাদিকতার ক্ষেত্রে তথ্যের অধিগম্যতা সহজ করতে হবে। এতে আরো বলা হয়, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর বিতর্কিত সব ধারা, অফিসিয়াল সিক্রেট অ্যাক্ট ১৯২৩ বিলুপ্তি ঘোষণা করতে হবে।
আলোচনা সভা শেষে টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান কোভিড-১৯ বিষয়ক বিশেষ অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করেন।
মুক্ত আলোচনা পর্বে অংশ নেন অধ্যাপক ড. গীতিয়ারা নাসরিন, অধ্যাপক আফসান চৌধুরী, সাজ্জাদ আলম খান তপু, বদরুদ্দোজা বাবু, জুলফিকার আলী মানিক, মানস ঘোষ, মিরাজ চৌধুরী প্রমূখ। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন