মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

শিগগিরই নতুন চমক দেবেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ৩:৫৭ পিএম

শিগগিরই এমন একটি ঘোষণা দেবেন-যাতে সবাই চমকে যাবে বলে জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার এ ঘোষণায় ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল নিয়ে দেশবাসীর আনন্দিত হওয়ার মতো বার্তা থাকবে। ২৫ জুন সংবাদমাধ্যম নিউজম্যাক্সকে দেয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প এসব কথা বলেন।

সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, আনন্দবার্তার ঘোষণা দেয়ার জন্য তিনি বেশি সময় নেবেন না। এ মুহূর্তে তিনি বেশ কিছু লোককে নির্বাচিত করে আনার জন্য কাজ করছেন। তিনিসহ অন্যরা তলানিতে চলে যাওয়া অঙ্গরাজ্যগুলোয় জয়ের জন্য লড়াই করছেন। তিনি বলেন, তিনি, তার আইনজীবী রুডি জুলিয়ানিসহ অনেকের বিরুদ্ধেই উঠেপড়ে লেগেছেন বাম নৈরাজ্যবাদীরা। এসব নৈরাজ্যবাদী প্রতিহিংসাপরায়ণ। তারা কোনো ভালো কাজ করতে পারেন না। তারা দেশের জন্য খুবই মন্দের কারণ। এসব বাম ভাবাদর্শের লোকের বিরুদ্ধে তিনি সাড়ে পাঁচ বছর ধরে লড়াই করে আসছেন।

সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, তিনি আস্থার সঙ্গে বিশ্বাস করেন যে বামধারার লোকজন আমেরিকাকে ভালোবাসেন না। তারা যা বলেন, যা করেন, তা দেখলেই টের পাওয়া যায়, তারা আমেরিকাকে ভালোবাসেন না। ট্রাম্প বলেন, তিনি আমেরিকাজুড়ে তার পক্ষের লোকজনকে সমর্থন দিয়ে জনপ্রিয়তা বৃদ্ধির কাজটা এখন করছেন। ২০২৪ সালে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলে শিহরিত হওয়ার মতো ঘটনা ঘটবে।

কিছুটা সময় নিচ্ছেন জানিয়ে ট্রাম্প বলেন, হয়তো ২০২২ সালের মধ্যবর্তী নির্বাচন পর্যন্ত অপেক্ষা করে দেখা যেতে পারে যে পরিস্থিতি কোনো দিকে যাচ্ছে। ২০২৪ সালের নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন কি হেরে যাবেন—এমন প্রশ্ন করা হলে ট্রাম্প বলেন, দেশে যেভাবে মন্দা শুরু হচ্ছে, তা বাইডেন সামাল দিতে পারবেন না। মন্দা শুরু হওয়াটা দেখা যাচ্ছে। কিন্তু মন্দার ফলে কী হবে, তা টের পাওয়া ভিন্ন বিষয়।

ট্রাম্প সাবেক মার্কিন প্রেসিডেন্ট জিমি কার্টারের সময়ের মন্দার উদাহরণ দিয়ে বলেন, তখন ব্যাংকের সুদের হার ২১ শতাংশে পৌঁছেছিল। দেশের অর্থনৈতিক পরিস্থিতি সেদিকেই যাচ্ছে বলে মন্তব্য করেন ট্রাম্প। তার ভাষ্য, তিনি ক্ষমতায় থাকাকালে জ্বালানি পেট্রলের খুচরা মূল্য গ্যালনপ্রতি দুই ডলারের নিচে ছিল। এখন তা বেড়ে গিয়ে সাড়ে তিন ডলারে পৌঁছেছে। তিনি বলেন, ‘২০২৪ সালে আমরা দেখিয়ে দেব ২০২০ সালের নির্বাচনে কী পরিমাণ জালিয়াতির ঘটনা ঘটেছিল।’ সূত্র: ডেডলাইন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Dadhack ২৭ জুন, ২০২১, ৫:৫৯ পিএম says : 0
নতুন চমক হচ্ছে তোকে করোনাভাইরাস ধরুক
Total Reply(0)
John ২৭ জুন, ২০২১, ৮:৪৩ পিএম says : 0
Melania will probably divorce him
Total Reply(0)
মোঃ+দুলাল+মিয়া ২৭ জুন, ২০২১, ৪:০৫ পিএম says : 0
জেলে দিলে ভালো হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন