শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চবির ২০২১-২০২২ অর্থবছরের বাজেট ৩৬০ কোটি ৭৯ লক্ষ টাকা

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ৮:২০ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২১-২০২২ আর্থিক সনের প্রাক্কলিত বাজেট ৩৬০ কোটি ৭৯ লক্ষ টাকা অনুমোদন করা হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির (এফসি) ৫৭ তম যৌথ সভায় এই সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন ভিসি প্রফেসর ড.শিরীণ আখতার।

২০২১-২০২২ সনের প্রাক্কলিত বাজেটের বিভিন্ন দিক সম্পর্কে আলোকপাত করে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে শিক্ষা-গবেষণাকে সর্বাধিক গুরুত্ব দিতে হবে। এ লক্ষ্যকে সামনে রেখে বর্তমান প্রশাসন একটি সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা প্রণয়নের মাধ্যমে তা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।"

তিনি আরো বলেন,করোনা মহামারীর চলমান দুর্যোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনলাইনে পাঠদান কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষাসমূহ যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠিত হচ্ছে যা সেশন জট নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। মাননীয় উপাচার্য আরও বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে শতভাগ সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করণের মাধ্যমে একাডেমিক, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নের বিভিন্ন দিক এ বাজেটে প্রতিফলিত হয়েছে। "

এছাড়াও সভায় মাননীয় উপ-উপাচার্য, বিজ্ঞ সিন্ডিকেট ও এফসি সম্মানিত সদস্যবৃন্দ বাজেটের বিভিন্ন বিষয়ের ওপর স্বতঃস্ফূর্ত আলোচনায় অংশগ্রহণ করেন এবং তাঁদের বিজ্ঞ ও সুচিন্তিত মতামত পেশ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন