শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কসবায় কঠোর অবস্থানে প্রশাসন

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ৮:৩০ পিএম

দেশব্যাপী চলছে কঠোর লকডাউন। প্রথম দফায় ৭দিন বেঁধে দেয়া হলেও অবস্থার অবনতি দেখা দিলে আবারও ৭দিন বৃদ্ধি করে টানা ১৪ দিনের বিধি-নিষেধ জারী করেছেন সরকার।

ব্রাহ্মণবাড়িয়া কসবায় করোনা সংক্রমণ প্রতিরোধে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে থাকলেও প্রত্যন্ত অঞ্চলে সংক্রমণ বৃদ্ধি রোধ করা সম্ভব হচ্ছে না কোনক্রমেই। সরকারি বিধি নিষেধ উপেক্ষা করে অকারণে স্বাস্থ্য বিধি অমান্য করে অনেকেই রাস্তা ঘাট ও হাট বাজারে ঘোরাফেরা করতে দেখা যায়। এতে দৈনন্দিন আক্রান্ত হচ্ছে অনেকেই।

কসবা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরূপ পাল জানান; গত ০৩ জুলাই ৫৬ জনের নমুনা সংগ্রহ করে তন্মধ্যে ৩১ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।
বুধবারও ৫২ জনের নমুনা সংগ্রহ করে ২৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদিকে উপজেলা প্রশাসন করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। উপজেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক ও হাট বাজারে নিয়মিত টহল জোরদার করে এবং লকডাউন অমান্যকারীদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করছে।

জানা যায়, উপজেলার বায়েক ইউনিয়নে ১জন, মুলগ্রাম ইউনিয়নের চারগাছ ২ জন করোনায় মৃত্যুবরণকারীকে বুধবার দাফন করা হয়। এরা কুমিল্লা ও ঢাকায় মৃত্যুবরণ করে।

উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম এর সভাপতিত্বে তার অফিস কক্ষে সকাল ১১টায় করোনা সংক্রমণ প্রতিরোধে করণীয় সংক্রান্ত জরুরী সভা করেন। সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরূপ পাল, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ আসাদুজ্জামান ভূইয়া, সহকারী কমিশনার (ভূমি) হাসিবা খান, কসবা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমগীর ভূইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শেখ মো. কামাল উদিন ৭ জুলাই, ২০২১, ৯:১৪ পিএম says : 0
ভয়াবহ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন