শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সউদী যুবরাজের সন্তানদের বিরুদ্ধে ৭ নারীর গুরুতর অভিযোগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৬:৫৭ পিএম

সউদী যুবরাজ ফয়সাল বিন তুরকি বিন আবদুল্লাহ আল সউদের (৪৪) সন্তানদের বিরুদ্ধে গৃহকর্মীদের বরাত দিয়ে গুরুতর অভিযোগ সামনে আনলো ফ্রান্স পুলিশ। যুবরাজের ফ্রান্সের অ্যাপার্টমেন্টে কাজ করা সাত ফিলিপাইন নারীর ওপর যুবরাজের পরিবার ও সন্তানরা বর্বর আচরণ করতেন বলে অভিযোগে প্রকাশ।ওই ফিলিপাইন নারীরা পালিয়ে ফ্রান্স পুলিশের কাছে অভিযোগ করে বলেন, যুবরাজের সন্তানরা গৃহকর্মীদের মুখে থুথু দিতেন। -সিএনএন ও ডেইলি মেইল

এমনকি সউদী যুবরাজের সন্তানের মধ্য থেকে কেউ কাঁদলে তাদের সবাইকে শাস্তি দেয়া হতো। এছাড়া ওই গৃহকর্মীদের বাচ্চাদের সব আবদার পূরণ করার আদেশও দেয়া হয়েছিল। এমনকি তাদের ঠিকমতো ঘুমাতেও দেওয়া হতো না। সারা রাতে ঘুমাতে পারুক না না পারুক সকাল ৭টার দিকে বাচ্চারা উঠলেই গৃহকর্মীদের ঘুম থেকে উঠে যেতে হতো। অথচ সউদী যুবরাজ আর তার স্ত্রী দুপুরের দিকে ঘুম থেকে উঠতেন।

এ ঘটনায় ফ্রান্সের রাজধানী প্যারিসের কাছে সউদী যুবরাজের অ্যাপার্টমেন্টে থাকা সাতজন গৃহকর্মীর সাথে করা আচরণ আধুনিক দাস প্রথার কথা মনে করিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম। উল্লেখ্য, যুবরাজের ফ্রান্সের অ্যাপার্টমেন্টের ওই ফিলিপাইন গৃহকর্মীরা ২০১৯ সালের অক্টোবরে যুবরাজের বিরুদ্ধে ফ্রান্সের অ্যান্টি-স্লেভারি অ্যাসোসিয়েশনে অভিযোগ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন