শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কঠিন গ্রুপে বাংলাদেশ

অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ বাছাই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ১২:০০ এএম

উজবেকিস্তানে আগামী বছর অনুষ্ঠিত হবে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের চূড়ান্ত পর্বের খেলা। এর আগে চলতি বছরের ২৩ থেকে ৩১ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের বাছাই পর্ব। এশিয়ার ৪২টি দেশ খেলবে বাছাইয়ে। ১১ গ্রুপ থেকে চ্যাম্পিয়নরা এবং সেরা চার রানার্সআপসসহ মোট ১৫ টি দল উঠবে চূড়ান্ত পর্বে। আয়োজক উজবেকিস্তান সরাসরি চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পেলেও তারা আছে বাছাই পর্বেও। আসরের বাছাই পর্বকে সামনে রেখে গ্রুপ নির্ধারণের জন্য গতকাল উজবেকিস্তানে ড্র অনুষ্ঠিত হয়েছে। যেখানে বাংলাদেশ পড়েছে কঠিন গ্রুপে। ড্র অনুযায়ী ‘ডি’ গ্রুপের স্বাগতিক কুয়েত, সউদী আরব ও উজবেকিস্তান থাকছে বাংলাদেশের প্রতিপক্ষ। চূড়ান্ত পর্বের স্বাগতিক উজবেকিস্তান গ্রুপ পর্বে খেললেও চ্যাম্পিয়ন ও সেরা চার রানার্সআপের মধ্যে থাকলে তা হিসেবে আসবে না।
বাছাই পর্বে ২৩ অক্টোবর ‘ডি’ গ্রুপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে সউদী আরব ও উজবেকিস্তান। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে ২৭ অক্টোবর কুয়েতের বিপক্ষে। ২৯ অক্টোবর দ্বিতীয় ম্যাচে লাল-সবুজরা মোকাবেলা করবে উজবেকিস্তানকে। ৩১ অক্টোবর গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সউদী আরবের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।
এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাই পর্বে বাংলাদেশ কঠিন গ্রুপে পড়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় দলের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে। ড্র’র পর তিনি লন্ডন থেকে বলেন,‘খুবই কঠিন গ্রুপ। গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ তিনটি দলই শক্তিশালী। তাই বাছাই টপকে চূড়ান্ত পর্বে খেলা আমাদের জন্য খুবই কঠিন হবে। তবে আমরা ভালো প্রস্তুতি নিয়ে বাছাইয়ে ইতিবাচক ফলাফল আনার চেষ্টা করব।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন