শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সকল শিল্প প্রতিষ্ঠানে শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করুন

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ৭:৫৯ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জের ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নেতৃবৃন্দ। এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আগামীতে যাতে এ ধরনের দুর্ঘটনা আর ঘটে এজন্য দেশের সকল শিল্প প্রতিষ্ঠানে শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। যেসব ফ্যাক্টরি শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করতে পারবে না তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

বিবৃতিতে যেসব নেতৃবৃন্দ স্বাক্ষর করেছেন তারা হচ্ছেন, নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতি মুজিবুর রহমান, নির্বাহী সভাপতি ও জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী মাওলানা একে এম আশরাফুল হক, সহ-সভাপতি শায়খুল হাদিস মাওলানা আতাউর রহমান খান, মাওলানা নওফল আহমদ, মাওলানা মাহবুবুর রহমান নড়াইলী, প্রিন্সিপাল রফিকুল ইসলাম, মোহাম্মদ আজহারুল ইসলাম, যুগ্মমহাসচিব মাওলানা যোবায়ের হোসেন নেজামী, মাওলানা নজরুল ইসলাম, অর্থসচিব মাওলানা মুমিনুল ইসলাম, সংগঠন সচিব আমির হোসেন হিরা ও প্রচার সচিব মুফতি ফারুক আহমদ।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, ফ্যাক্টরিতে জরুরি নির্গমন ও নিরাপত্তারও সুব্যবস্থা রাখা হয়নি। তাই মালিকপক্ষকে এই দুর্ঘটনার দায় গ্রহণ করতে হবে। শিল্প সংক্রান্ত আইন অমান্য করে দীর্ঘদিন যাবত উল্লেখিত ফ্যাক্টরিটি কিভাবে চলছে তা’ খতিয়ে দেখতে হবে। এজন্য সরকারও এই দুর্ঘটনার দায় এড়াতে পারে না।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন