বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নেছারাবাদে ফোন করলেই মিলবে অক্সিজেন

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ১২:০০ এএম

নেছারাবাদে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করেছে স্বরূপকাঠি গ্রন্থাগার। গতকাল বিকেলে সংগঠনটি বিনামূল্যে অক্সিজেন সেবাটি চালু করেন। এ উপলক্ষে স্বরূপকাঠি গ্রন্থাগারে স্বাস্থ্যবিধি মেনে একটি অনুষ্ঠানের আয়োজন করেন। সংগঠনের সভাপতি মো. গোলাম হাফিজ জানান, নেছারাবোদে মহামারি আকারে করোনা ছড়িয়ে পড়ছে। তাই আক্রান্ত রোগীদের কথা চিন্তা করে বিনামূল্যের এ অক্সিজেন সেবা। আমাদের হটলাইনে মাত্র একটি ফোনেই পৌঁছে যাবে অক্সিজেন। সংগঠনের সহ-সভাপতি মো. মনিরুল ইসলাম রনি জানান, প্রাথমিকভাবে ছয়টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে যাত্রা শুরু করেছি। চাহিদা বুঝে আরো সিলিন্ডার সরবরাহ করা হবে। বিনামূল্যের অক্সিজেন পেতে হলে ডাক্তারি পরামর্শপত্র ও অক্সিজেন সিলিন্ডার নেয়া ব্যক্তির জাতীয় পরিচয়পত্র জমা দিলেই পাওয়া যাবে অক্সিজেন সিলিন্ডার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসেন বলেন, দেশে যেভাবে মহামারি আকারে করোনা রোগীর সংখ্যা বাড়ছে তা খুবই চিন্তার বিষয়। যদিও এখন পর্যন্ত আমাদের উপজেলা হাসপাতালে যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ আছে তাতে সমস্যা হচ্ছে না। প্রতিদিন এ উপজেলায় করোনা রোগী বাড়ছে। দেশের এ দুঃসময়ে স্বরূপকাঠি গ্রন্থাগারের বিনামূল্যে অক্সিজেন সেবা সাহসী ও প্রশংসনীয় উদ্যোগ।
নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসেন বিনামূল্যের এই অক্সিজেন সেবার উদ্বোধন করেন। সংগঠনের সভাপতি গোলাম হাফিজের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- স্বরূপকাঠি পৌর মেয়র গোলাম কবির, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্যাণ কর্মকর্তা ডা. ফিরোজ কিবরিয়া, স্বরূপকাঠি পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মেজবাহুল ইসলাম বুলবুলসহ স্বরূপকাঠি গ্রন্থাগারের সদস্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন