সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

দক্ষ জনশক্তি গড়তে নিরাপদ ও পুষ্টিকর খাবার নিশ্চিত করছে সরকার: খাদ্যমন্ত্রী

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ১১:০৩ এএম | আপডেট : ১১:০৪ এএম, ১২ জুলাই, ২০২১

পরিকল্পিত পরিবার ও দক্ষ জনশক্তি গড়তে চায় সরকার। সেই লক্ষ্যে খাদ্য নিরাপত্তা ও নিরাপদ ও পুষ্টিকর খাবার নিশ্চিতে জোড় দেয়া হয়েছে বলেছে জানিয়েছে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, দেশ থেকে পুষ্টিহীনতা দূর করতে মাতৃত্বকালী ভাতা প্রদান করছে শেখ হাসিনার সরকার। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। জনশক্তির হার এখন আগের চেয়ে বিভিন্ন দেশের তুলনায় বাংলাদেশ অনেক এগিয়ে।
বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে রোববার বিকেলে নওগাঁয় অনুষ্ঠিত এক আলোচনা সভায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় মন্ত্রী আরো বলেন, সুপিতা ও সুমাতা হলে যেমন একজন সু-সন্তান হয়। এবং সেই সুসন্তান যদি হয় সে সুনাগরিক হিসেবে দেশের কাজ করতে পারবে। অপরিকল্পিত জনসংখ্যা যেমন দেশ ও রাষ্ট্রের জন্য ক্ষতি তেমনই আমি মনে করি পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যা দেশ ও রাষ্ট্রের জন্য আশীর্বাদ। এজন্য আমাদের নতুন প্রজন্মকে শুধুমাত্র একাডেমিক শিক্ষায় শিক্ষিত না করে দক্ষ ও সুশিক্ষায় শিক্ষিত হিসাবে গড়ে তুলতে হবে। এবং তাদেরকে দেশ এবং দেশের বাইরে কাজে লাগাতে হবে। সাধন চন্দ্র মজুমদার বলেন, দেশে একটি চক্র সবসময় দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। করনা ও ভ্যাকসিন নিয়ে তারা বিভিন্ন রকম গুজব ছড়াচ্ছেন। তারা বলেছিলেন এই ভ্যাকসিন নিলে নাকি দেশে অনেক মানুষ মারা যাবে কিন্তু এখনো একজন মানুষ মারা যায়নি।
এসময় মন্ত্রী এসব গুজবে কান না দিয়ে সকলকে একসঙ্গে এই করোনাকে মোকাবেলা করার আহবান জানান।
সভায় জেলা প্রশাসক মো: হারুন-অর-রশীদে সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া, সিভিল সার্জন ডা: আবু হানিফ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হারুন-অল রশীদ, সাবেক অধ্যাপক শরীফুল ইসলাম খান, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডা. কস্তুরী আমিনা কুইন, জেলা প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক শফিক ছোটনসহ প্রমূখ। এসময় অনুষ্ঠানে ৯টি ক্যাটাগরীতে নওগাঁ জেলার শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা বিভাগের কর্মি হিসেবে ৯ জনের নাম ও পুরষ্কার প্রদানের ঘোষনা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ১২ জুলাই, ২০২১, ১:০০ পিএম says : 0
দেশের প্রধান হচ্ছে একটা সংসারের প্রধান এর মত সংসারের প্রধান যদি দুধ ডিম মাছফলমূল মাংস খায় তাহলে আমরাও তাদের মত দুধ মাংস ফলমূল খাবো প্রতিদিন এবং গণভবনের মত বাসস্থানে বাস করব আর যদি আমাদের প্রধান না পারেন এগুলো তাহলে উনাকে বাংলাদেশে এরকম মানুষ রাস্তায় থাকে খেতে পায়না উনাকেও থাকতে হবে রাস্তায় এবং রাস্তায় মানুষ যা খাওয়া-দাওয়া করে উনাকে ও তাই খেতে হবে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন