সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বকেয়া বেতন দাবি ও শ্রমিক নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ

টঙ্গী সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ১২:০০ এএম

টঙ্গীতে দুইটি পোশাক কারখানায় বকেয়া বেতন ও শ্রমিকদের উপর নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করে শ্রমিকরা। গতকাল সকালে বিসিক শিল্পনগরী ও মিলগেট এলাকায় তারা এ বিক্ষোভ করে।
টঙ্গী ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও শ্রমিকরা জানায়, বিসিক সার্ব নিটিং লিমিটেড পোশাক শ্রমিকদের ২ মাসের বকেয়া বেতন ও ছুটির টাকা দাবি করায় বহিরাগত লোকজন দিয়ে হামলার প্রতিবাদে শ্রমিকরা কর্মবিরতি দিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এ সময় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও টঙ্গী পূর্ব থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে কারখানার মালিকপক্ষের সাথে যোগাযোগ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে শ্রমিকরা কাজে যোগদান করেন।
অপরদিকে টঙ্গী মিলগেট এলাকায় গোরিয়াং লিমিটেড পোশাক কারখানায় গত সোমবার রাতে বাসায় যাওয়ার সময় এক শ্রমিককে মারধরের অভিযোগে শ্রমিকরা কারখানার ভেতরে অবস্থান করে কর্মবিরতি পালন করে। টঙ্গী পশ্চিম থানা পুলিশ ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করেন।
এ বিষয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সহকারী পুলিশ সুপার এস আলম জানান, করোনাকালীন সময় শ্রমিকরা খুবই মানবেতর জীবনযাপন করছে। শ্রমিকদের কয়েক মাসের বেতন বাকি ছিলো। কারখানা কর্তৃপক্ষের সাথে সমঝোতা করে পরিস্থিতি স্বাভাবিক করা হয়। শ্রমিকরা পুনরায় কাজে যোগদান করেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন