শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনা শুধু বঙ্গবন্ধুর কারিশমাকেই অতিক্রম করেননি, আওয়ামী লীগকেও অতিক্রম করেছেন : ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা বঙ্গবন্ধুর কারিশমাকেই শুধু অতিক্রম করেননি, নিজ দক্ষতার গুণে তিনি আওয়ামী লীগকেও অতিক্রম করেছেন। তিনি আরও বলেন, বাংলাদেশের রাজনীতিতে শেখ হাসিনার সমকক্ষ আর কেউ নেই। তিনি (শেখ হাসিনা) তার যোগ্যতা, বুদ্ধিদীপ্ততা, বিচক্ষণতার মাধ্যমে তার বয়োজ্যেষ্ঠ রাজনীতিবিদদেরও হার মানিয়েছেন।
গতকাল বুধবার সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয় সামনে আওয়ামী যুবলীগ আয়োজিত ‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনার শুভ জন্মদিন’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে এ সময় ‘সময় রেখায় রাষ্ট্রনায়ক শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন, শেখ হাসিনার জীবনভিত্তিক সংবাদচিত্র প্রদর্শনী, তার দীর্ঘায়ু ও সুস্থ্যতা এবং সদ্য প্রয়াত লেখক সৈয়দ শামছুল হকের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল করা হয়।
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনাকে রাষ্ট্রনায়ক উপাধিতে যারা হাসি-ঠাট্টা করেছিল, তারাই আজ হাসি-ঠাট্টার বিষয়ে পরিণত হয়েছে। তিনি আরও বলেন, বাংলাদেশের পরিবর্তনের মূল কারিগর শেখ হাসিনা। তার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, বিশ্বে আজ বাংলাদেশ পরিচিত হয়েছে শেখ হাসিনার জন্যে।
সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, বাংলার সাহিত্যের প্রবাদপ্রতিম এক পুরুষ সব্যসাচী লেখক ও কবি সৈয়দ সামছুল হক বহুমুখী প্রতিভার অধিকারী। এই শিল্পীর জীবনের পরিসমাপ্তি আমাদের শিল্প সাহিত্যের জন্য এক বিরাট ক্ষতি। কৃতজ্ঞ ও বেদনাচিত্তে আমরা তাকে বিদায় অভিবাদন জানাই।
যুবলীগ চেয়ারম্যান আরও বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আমাকে শিখিয়েছেন, বুঝিয়েছেন, একটি রাজনৈতিক সংগঠনের তিনটি সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ- গবেষণা, গ্রন্থনা ও অনুবাদ। আজ বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী সারা বিশ্বের বিভিন্ন ভাষায় অনুবাদ হচ্ছে। কিন্তু এসব কাজে আমরা তেমন নজর দিচ্ছি না। আমরা একই সঙ্গে বর্তমান ও ভবিষ্যতের মানুষ। বর্তমানকে সমৃদ্ধ করার মাধ্যমে ভবিষ্যতকে গড়ে তুলতে হবে। বাংলা ও বাঙালির যা কিছু ভালো অর্জন, তার সঙ্গে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগসহ মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি সব সময় ছিল। যা কিছু কুৎসিৎ, সাম্প্রদায়িক সবকিছুর উচ্চকণ্ঠে বিরোধিতা করেছে এই আওয়ামী লীগসহ মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি, বঙ্গবন্ধুর অনুসারীরা।
সভার শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা খলিলুর রহমান এবং শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ্যতা এবং সদ্য প্রয়াত লেখক সৈয়দ শামছুল হকের মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন বায়তুল মোকাররম মসজিদের পেশ ইমাম মাওলানা মহিউদ্দিন কাশেম।
যুবলীগ চেয়ারম্যানের সম্পাদনায় প্রকাশিত ‘সমরেখায় রাষ্ট্রনায়ক শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি সেতু মন্ত্রী ওবায়দুল কাদের
আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মো. ফারুক হোসেন, মাহবুবুর রহমান, আব্দুস সাত্তার, আতাউর রহমান, মহানগর উত্তর সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, দক্ষিণ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, উত্তর সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, দক্ষিণ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।
এরপর মহানগর যুবলীগ দক্ষিণের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউ দলীয় কার্যালয়ের সামনে, কাকরাইল মোড়, কমলাপুর রেল স্টেশন, সদরঘাট লঞ্চ টার্মিনাল সামনে, জাতীয় প্রেসক্লাবের সামনে মোট ৫টি ট্রাকে করে ৫০ হাজার প্যাকেট মিষ্টি বিতরণ করা হয়।
আলোচনা সভা শেষে যুবলীগের বিভিন্ন প্রকাশনার নিলামে মহানগর দক্ষিণের অন্তর্গত মুগদা ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. নূর ইসলাম এক লাখ টাকায় সব প্রকাশনা কিনে নেন। এদিকে, গতকাল সকাল ১০টায় মহানগর যুবলীগ উত্তরের উদ্যোগে ফার্মগেটের আনন্দ সিনেমা হলের সামনে ‘যুবলীগ চত্বর’ এ ‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ্যতা’ কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন