বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

‘খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার সুযোগ না দেয়া অমানবিক’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান বলেছেন, দেশের যেকোনো নাগরিকের উন্নত চিকিৎসা পাওয়ার অধিকার আছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ওপরে সরকার যে নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে সেটা যেমন অন্যায় তেমনি তাকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ না দেয়াটা অমানবিক। গতকাল শনিবার বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে করোনা, লকডাউন ও জনদুর্ভোগ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নজরুল ইসলাম খান বলেন, বাংলাদেশের গণতন্ত্রের মাতা দেশনেত্রী খালেদা জিয়া অন্যায়ভাবে কারাগারে আবদ্ধ হয়ে আছেন এবং তিনি অসুস্থ। আমরা তার কারামুক্তি দাবি করছি। আমরা দাবি করি দেশের অন্যসব মানুষের মতো তিনিও যেন চিকিৎসার জন্য প্রয়োজনে বাইরে যাওয়ার সুযোগ পান। তার ওপরে অন্যায়ভাবে যেসব বিধিনিষেধ আরোপ করা হয়েছে সেটা যেন প্রত্যাহার করা হয়।

তিনি বলেন, দেশের মানুষ যে দুর্দশাগ্রস্ত অবস্থায় জীবন যাপন করছি, কোভিডে অসহায় হয়ে পড়েছি আমরা এর অবসান চাই। আমরা মনে করি চলমান সংকট নিরসনের সমাধান একটাই। জবাবদিহিতামূলক এবং জনগণের নিকট দায়বদ্ধ একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা। তা শুধু সম্ভব একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে। আমরা সেই দাবি জানাচ্ছি।
বিএনপির এই নেতা বলেন, এই করোনার মধ্যেও সরকারের নানা রকম হঠকারী সিদ্ধান্ধের কারণে জনগণ নানাভাবে নাজেহাল হচ্ছে। আজকে দেশের কোথাও চিকিৎসা পাওয়া যাচ্ছে না। অথচ সরকার বলছে তারা উন্নয়নের রোল মডেল।

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে ও মহাসচিব লায়ন ফারুক রহমানের সঞ্চালনায় আলোনায় অংশ নেন ২০ দলীয় জোটের শরিক জামায়াতে ইসলামীর মাওলানা আবদুল হালিম, জাতীয় পার্টি (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, খেলাফত মজলিসের মাওলানা মো. ইসহাক, কল্যাণ পার্টির মেজর জেনারেল (অব:) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতিক, এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ, ইসলামী ঐক্য জোটের মাওলানা আবদুর রকীব, জাগপার খন্দকার লুৎফর রহমান, এনডিপির কারী আবু তাহের, জাতীয় দলের অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, এলডিপির শাহাদাত হোসেন সেলিম, মুসলিম লীগের জুলফিকার বুলবুল চৌধুরী, জমিয়তে ওলামায়ে ইসলামের মুফতি মহিউদ্দিন ইকরাম, পিপলস লীগের সৈয়দ মাহবুব হোসেন, সাম্যবাদী দলের সৈয়দ নুরুল ইসলাম, সুপ্রীম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই, লেবার পার্টির মাহবুবুর রহমান খালেদ, এস এম ইউসুফ আলী, জহিরুল হক, আবদুর রহমান খোকন, মোহেবুল্লাহ আল মেহেদী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন