শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এক দিনে ময়মনসিংহে ৩০ জনের মৃত্যু

বিশেষ সংবাদদাতা ও ব্যুরোচীফ ময়মনসিংহ | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১১:৪৮ এএম | আপডেট : ২:১২ পিএম, ৬ আগস্ট, ২০২১

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল(মমেক)এর ডেডিকেটেড করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় করোনায় ১৬ জন এবং উপসর্গ নিয়ে আরও ১৪ জনসহ মোট ৩০ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত এক দিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা এটি।

৩০ জনের মধ্যে ১২ জন ময়মনসিংহ জেলার বাসিন্দা। বাকি ১৮ জন অন্যান্য জেলার বাসিন্দা। এর পূর্বে গত রোববার সর্বোচ্চ ২৩ জনের মৃত্যু হয়েছিল।

আজ শুক্রবার(৬আগষ্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান- গতকাল বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে শুক্রবার সকাল ৮ টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় এই ৩০ জনের মৃত্যু হয়েছে।এই সময়ের মধ্যে যারা মারা গেছেন তাদের মধ্যে ২২ জন পুরুষ ও ৮ জন নারী। বর্তমানে আইসিইউতে ২৩ জনসহ মোট ৫২৫ জন রোগী করোনা ইউনিটে চিকিৎসাধীন। তাঁদের মধ্যে গতকাল নতুন করে ভর্তি হয়েছেন ৫১ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৭ জন।

করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিরা হলেন- ময়মনসিংহ সদরের আবদুল সালাম, মো. সিরাজুল হক, ভালুকা উপজেলার আবদুল হামিদ, মুক্তাগাছা উপজেলার নুরুল হক, আছিয়া খাতুন, নেত্রকোনা সদরের পুষ্পা, সাদেক, মদন উপজেলার মাহবুব, কলমাকান্দা উপজেলার আবদুল মজিদ, পূর্বধলা উপজেলার আবদুল করিম, আটপাড়া উপজেলার মাহমুদুল হাসান, জামালপুর সদরের আবদুল মজিদ, হাজেরা বেগম, টাঙ্গাইল মধুপুর উপজেলার আবদুল সামাদ, সফিপুর উপজেলার সানোয়ার হোসেইন এবং গাজীপুর শ্রীপুরের সিরাজুল ইসলাম।

অন্যদিকে, করোনার উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা হলেন-ময়মনসিংহ সদরের শাহাবুদ্দিন, আবদুর রহিম, তারাকান্দা উপজেলার নূরজাহান, হোসেন আলী, ফুলপুর উপজেলার মুজিবুর রহমান, হালুয়াঘাট উপজেলার সাইয়িদ আলী, নান্দাইল উপজেলার নজরুল ইসলাম, নেত্রকোনা মদন উপজেলার আছিয়া, পূর্বধলা উপজেলার সালেমা, দুর্গাপুর উপজেলার আবদুর রশীদ, জামালপুর সরিষাবাড়ী উপজেলার মজেদা বেগম, দেওয়ানগঞ্জ উপজেলার ইমাম হোসেন, শেরপুর সদরের ফিরোজা এবং সুনামগঞ্জ জামালগঞ্জের সুধারঞ্জন সরকার।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, ময়মনসিংহে গতকাল ১ হাজার ৭১১টি নমুনা পরীক্ষা করে নতুন করে ৪০২ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৯৩ জন এবং মৃত্যু হয়েছে ১৮৪ জনের। বর্তমানে ৪ হাজার ৪৩৬ জন আইসোলেশনে আছেন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ হাজার ৩৪৯ জন।

হাসপাতাল সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে-সক্ষমতার চাইতে অনেক বেশী রোগী ভর্তি আছেন হাসপাতালের ডেডিকেটেড করোনা ইউনিটটিতে।ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটের ২১০ টি সিটের বিপরীতে রোগী ভর্তি আছেন ৫২৫ জন।আইসিইউতে বেড খালি নেই।সাধারণ সিট গুলোতে রোগী ভর্তির পাশাপাশি ফ্লোরে শুয়ে চিকিৎসা নিচ্ছেন করোনায় আক্রান্ত হয়ে ভর্তি হওয়া রোগীরা।প্রতিদিনই করোনায় আক্রান্ত হয়ে ময়মনসিংহ বিভাগের সকল জেলাগুলো এবং আশপাশের জেলা থেকে চিকিৎসা নিতে আসছেন রোগীরা।এমন অবস্থায় হাসপাতালটিতে ন্যুনতম চিকিৎসাসেবা এবং অক্সিজেন পেতে বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছেন ভর্তি হওয়া রোগীর স্বজনরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন