মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লামায় অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মেশিন ধ্বংস

লামা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ৯:২৯ পিএম

বান্দরবানের লামায় অবৈধভাবে বালু উত্তোলন করায় ২টি ড্রেজার মেশিন ও বালি তোলার পাইপসহ সরঞ্জামাদি ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৯ আগষ্ট) দুপুরে উপজেলার আজিজনগর ইউনিয়নের আমতলী (৯ নং ওয়ার্ড) এলাকায় এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকীম ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজা রশীদ এই অভিযান পরিচালনা করেন। অভিযানে সহযোগিতা করে গ্রাম পুলিশ ও আনসার।

নির্বাহী নির্বাহী ম্যাজিস্ট্রেট (হাকীম) ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজা রশিদ প্রতিবেদককে বলেন, লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের আমতলী এলাকায় ডলুখাল তীরবর্তীতে দীর্ঘদিন ধরে ড্রেজার মেশিনে বালু উত্তোলন করে বিক্রি করছে একটি চক্র। বালু উত্তোলন ও ট্রাক গাড়ি যাতায়াতের ফলে প্রাকৃতিক পরিবেশ নষ্টের পাশাপাশি এলাকার সড়কগুলোর ক্ষতিসহ রাষ্ট্রীয় সম্পদ নষ্ট হচ্ছে।

তবে ঘটনায় সংবাদ পেয়ে পালানোয় ড্রেজার মেশিনের মালিকসহ অবৈধ কাজে জড়িত কাউকে পাওয়া যায়নি।

সেক্ষেত্রে গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২টি ড্রেজার মেশিন ও বালি তোলার পাইপসহ সরঞ্জামাদি ধ্বংস করে দেয়া হয়।

অফিস সূত্র জানায়, জব্দকৃত বড় বড় মাপের বালি উত্তোলিত দুইটি স্তূপ স্থানীয় চেয়ারম্যান ও মেম্বার এর জিম্মায় রাখা হয়েছে। পরে নিলাম দেওয়া হবে বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন