রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর আদর্শ কেবল মুখে বললেই চলবে না, কাজে প্রকাশ করতে হবে : খুবি ভিসি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ৬:০৪ পিএম

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন বলেছেন, দেশপ্রেম-বঙ্গবন্ধুর আদর্শ কেবল মুখে বললেই চলবে না, কাজেও প্রকাশ করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ অন্তরে ধারণ করতে হবে এবং যথাযথভাবে তা বাস্তবায়নে নিষ্ঠার সাথে কাজ করতে হবে। তবেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার কাজ বাস্তবায়িত হবে। আজ বুধবার সকালে খুলনা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সম্পর্কিত দু’দিনব্যাপী অনলাইনে প্রশিক্ষণের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে প্রশিক্ষণের প্রথম দিনে উপ-রেজিস্ট্রার-তদূর্ধ্ব কর্মকর্তারা অংশ নেন।

ভিসি আরো বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রাতিষ্ঠানিক সাফল্য অর্জনে মুখ্য ভূমিকা রাখে। ব্যক্তির দক্ষতার ওপর সামষ্ঠিক অর্জন নির্ভর করে। বিশ্ববিদ্যালয়ের মতো একটি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা ও গবেষণার সাফল্য ও গতিশীলতা অর্জনের জন্য কর্মকর্তাদের নিজ নিজ দায়িত্বশীলতা, নিষ্ঠা ও দক্ষতা অর্জন প্রয়োজন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ ও ইউজিসির সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান। অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের সিইটিএল’র পরিচালক প্রফেসর ড. ফিরোজ আহমদ ও আইকিউএসি র পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান। সভাপতিত্ব করেন জীববিজ্ঞান স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও খুলনা বিশ্ববিদ্যালয় এপিএ টিমের সভাপতি প্রফেসর খান গোলাম কুদ্দুস। পরে প্রশিক্ষণ প্রদান করেন ইউজিসি’র সদস্য ও এপিএ কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোঃ আবু তাহের, ইউজিসি’র এপিএ ফোকালপার্সন মোঃ গোলাম দস্তগীর, সরকারের আইসিটি বিভাগের সিনিয়র সহকারী সচিব আর এইচ এম আলাওল কবির। প্রশিক্ষণ পর্বটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার ও ফোকাল পয়েন্ট, এপিএ এস এম আবু নাসের ফারুক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন