শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বান্দরবানের ডিসি এক অসহায় প্রতিবন্ধীকে ঘর উপহার দিলেন

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ৮:০৯ পিএম

বান্দরবানে এক প্রতিবন্ধীকে ঘর উপহার দিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি।


বান্দরবানে এক অসহায় প্রতিবন্ধীকে ঘর উপহার দিলেন জেলা প্রশাসক ইয়াছমিন তিবরীজি। তিনি বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের ছাইঙ্গ্যা এলাকার দানেশ পাড়ার একটি মসজিদে থাকতেন। তার নাম আব্দুল মোনাফ। তিন লাঠি নিয়ে খুঁটিয়ে খুঁটিয়ে হাঁটেন। খাওয়া দাওয়া করেন মানুষের বাড়ি বাড়ি গিয়ে। থাকেন মসজিদে। বয়স তার ৫০। তার কষ্টের কথা শুনে এগিয়ে আসেন বান্দরবান জেলা প্রশাসন। তৈরি করে দেয়া হয় প্রধানমন্ত্রীর টিন সেড ঘর। ঘরকে আলোকিত করার জন্য ব্যবস্থা করা হয় বিদ্যুতের। পানির সুব্যবস্থার জন্য স্থাপন করা হয় গভীর নলকূপ। হাঁটার সুবিধার জন্য করে দেয়া হয় সিঁড়ি। সেই সাথে কর্মসংস্থানের জন্য রাস্তার পাশে তৈরি করে দেয়া হয় দোকান।

বুধবার (১১ আগস্ট) বিকেলে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধী আব্দুল মোনাফকে ঘর ও দোকানের চাবি হস্তান্তর করেন। এছাড়াও গ্যাসের চুলা,সিলিন্ডার ও বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রীও তুলে দেন জেলা প্রশাসক।

মোনাফের বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, প্রতিবন্ধী আব্দুল মোনাফের দুনিয়াতে কেউ নেই। খবর পেয়ে তাকে একটি প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেয়া হয়েছে। সেই সাথে প্রশাসনের পক্ষ থেকে ঘরে যাবার জন্য একটি সিঁড়ি, রান্নার জন্য গ্যাসের চুলা, বিশুদ্ধ পানি, বিদ্যুৎ ও তার আত্ম কর্মসংস্থানের জন্য একটি দোকান দেয়া হয়েছে। আর দোকান থেকে যে আয় হবে সেটি দিয়ে তিনি নিজের খরচের যোগান দিতে পারবেন। জেলা প্রশাসন সব সময় জনগণের পাশে আছে। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমাইয়া আক্তার সুইটি,রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল্যাহ আল জাবেদ, উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা, নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমানসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর ঘর ও দোকান পেয়ে প্রতিবন্ধী আব্দুল মোনাফ কান্না জড়িত কণ্ঠে বলেন, ঘর দোকান ও প্রয়োজনীয় সামগ্রী দেয়ার জন্য প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসককে ধন্যবাদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন