সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মেরামতের নামে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ বন্ধ

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৫:৪৫ পিএম

ঢাকার আশুলিয়ার ব্যস্ততম বাণিজ্যিক এলাকায় মেরামতের নাম করে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হচ্ছে। এতে ভোগান্তির শিকার হচ্ছেন গ্রাহক, ব্যবসায়ী ও মিল কারখানা কর্তৃপক্ষ। অথচ বিদ্যুৎ উৎপাদন বাড়লেও কমছে না পল্লী বিদ্যুৎ গ্রাহকদের ভোগান্তি। ঘন্টার পর ঘন্টা লোডশেডিং সহ্য করতে হচ্ছে তাদের। বিদ্যুৎ বিভাগের উদাসীনতায় সাভারের আশুলিয়ার জিরানী, গোহাইলবাড়ি, মেশিনপাড়, দিঘীরপাড় ও এর আশপাশ এলাকার গ্রাহকদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।
তবে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মচারীরা জানিয়েছেন, অতিরিক্ত লোডের কারণে একেক সময় একেক ফিডারে সমস্যার সৃষ্টি হয়। মেরামত করতে গিয়ে ফিডার বন্ধ রাখায় কারনেই গ্রাহককে এই ভোগান্তিতে পড়তে হয়।
বহুদিন ধরে আশুলিয়ার জিরানী, গোহাইলবাড়ি, মেশিনপাড়, দিঘীরপাড় এলাকার গ্রাহকরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেও কোনো ফল পাচ্ছেন না। বিদ্যুৎ ভেলকিবাজিতে অতিষ্ঠ হয়ে পরেছে এসব এলাকার বাসিন্দারা।
খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন আশুলিয়ায় বিদ্যুতের তেমন কোনো সঙ্কট নেই।
তবে পল্লী বিদ্যুতায়ন বোর্ড বলছে, গ্রাহকের সংখ্যা বেড়ে যাওয়ার পাশাপাশি সিস্টেম লসের কারণে পল্লী এলাকায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ বাধাগ্রস্ত হচ্ছে। অন্যদিকে, প্রতিষ্ঠানটিতে কারিগরি ক্ষেত্রে অযোগ্যদের আধিপত্যকে দায়ী করছেন বিশেষজ্ঞরা।
মেরামতের নাম করে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার বিষয়ে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) কাজি মোজ্জাম্মেল হকের সাথে একাধিকবার কথা হলে প্রতিবারই তিনি বলেন, রক্ষণাবেক্ষণ কাজের জন্য বিদ্যুৎ বন্ধ রয়েছে, কিছুক্ষণের মধ্যেই চলে আসবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন