রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

বব ডিলানের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ৪:১৯ পিএম

এবার যৌন নিগ্রহের অভিযুক্ত কিংবদন্তী সংগীত শিল্পী বব ডিলান। নিউইয়র্কের এক আদালতে বব ডিলানের বিরুদ্ধে যৌন অত্যাচারের অভিযোগ দায়ের করলেন এক মহিলা। নিজেকে জে সি বলে পরিচয় দিয়েছেন অভিযোগকারিনী। তার দাবি, প্রায় ৬০ বছর আগে তার বয়স যখন মাত্র ১২ বছর ছিল তখন তাকে যৌন নিগ্রহ করেন মার্কিন রক ও ফোক লেজেন্ড বব ডিলান।

আদালতে যে অভিযোগ জমা দিয়েছেন জে সি, সেখান থেকে জানা গিয়েছে ১৯৬৫ সালের এপ্রিল থেকে মে মাস পর্যন্ত ৬ সপ্তাহ ধরে লাগাতার তার উপর যৌন অত্যাচার চালান মার্কিন রক ও ফোক লেজেন্ড বব ডিলান। ২০১৯ সালে যৌন অত্যাচারের ক্ষেত্রে পুরনো মামলা সামনে আনার যে আইন অ্যামেরিকা তৈরি করেছে, তার ভিত্তিতে মামলাটি দায়ের করেছেন জেসি। অ্যালকোহল এবং মাদক খাইয়ে ১২ বছরের ওই কিশোরীকে তন্দ্রাচ্ছন্ন করে নিজের যৌনলালসা চরিতার্থ করেছিলেন ডিলান, এমনই বিস্ফোরক অভিযোগ উঠেছে। মে মাসেই ৮০তম জন্মদিন সেলিব্রেট করা এই জীবন্ত কিংবদন্তি প্রকাশ্যে হুমকিও দিয়েছিলেন ওই নাবালিকাকে, দাবি তার।

অভিযোগের প্রতিলিপিতে বলা হয়েছে, নিউইয়র্কের বিখ্যাত চেলসি হোটেলে নির্যাতিত হয়েছিলেন ওই নাবালিকা, হোটেলের একটি অ্যাপার্টমেন্ট ছিল বব ডিলানের মালিকানাধীনে। যদিও ডিলানের মুখপাত্র ৫৬ বছর পুরোনো এই অভিযোগকে সম্পূর্ণ ভুয়া ও ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন। তার দাবি ডিলানের ভাবমূর্তি নষ্ট করবার চেষ্টা করা হচ্ছে এর মাধ্যমে।

১৯৬০-এর দশকে মার্কিন সংগীতের জগতে বব ডিলানের আর্বিভাব। সর্বকালের সেরা গায়ক ও গীতিকার হিসাবে গণ্য করা হয় তাকে। তার উল্লেখ্য কাজের মধ্যে অন্যতম ‘লাইক এ রোলিং স্টোন’, ‘দ্য টাইমস দে আর এ চেঞ্জিং’, ‘ব্রোয়িং ইন দ্য উইন্ড’। এখনও পর্যন্ত বব ডিলানের মোট ১২৫ মিলিয়ন রেকর্ড বিক্রি হয়েছে সারা বিশ্বে। গ্র্যামি ও অস্কার পুরস্কারে সম্মানীত এই সংগীত শিল্পীকে ২০১৬ সালে সাহিত্যে নোবেল সম্মান দেওয়া হয়, যা অভূতপূর্ব।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps