বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বেনাপোলের ওপারে পেট্রাপোল সীমান্তে ৮ লাখ ৫০ হাজার রিয়াল উদ্ধার, ট্রাক চালক ও হেলপারকে আটক করেছে বিএসএফ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ৭:০১ পিএম

বেনাপোল চেকপোস্টের বিপরীতে পেট্রাপোল সীমান্তে ৮ লাখ ৫০ হাজার রিয়ালসহ ভারতীয় ট্রাক চালক ও হেলপারকে আটক করে পুলিশের হাতে তুলে দিলো ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ১৭৯ ব্যাটেলিয়ানের সদস্যরা।
আটক ট্রাক চালক বাকি বিল্লার বাড়ি ভারতের উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁ থানার পেট্রাপোলে ও হেলপার সাহাজী হোসেন মন্ডলের বাড়ি একই থানার জয়ন্তিপুর গ্রামে।

ভারতীয় একটি সূত্রে জানা গেছে, রবিবার রাতে বেনাপোল বন্দরে পণ্য খালি করে ভারতীয় ট্রাক (ডব্লিউবি-২৩-এ-৮৪০০) নিয়ে ভারতে ফেরার সময় পেট্রাপোল স্থলবন্দরে কর্তব্যরত ১৭৯ ব্যাটেলিয়ানের বিএসএফ সদস্যরা ট্রাকটি আটক করে। পরে চালকের কেবিনে তল্লাশি করে অবৈধভাবে রাখা ১ লাখ ৫০ হাজার রিয়াল উদ্ধার করে। উদ্ধার হওয়া রিয়ালের ভারতীয় মূল্য ১ কোটি ৬৮ লাখ ৩৮ হাজার ৫০০ টাকা বলে জানায় বিএসএফ। এঘটনায় মামলা হয়েছে বনগাও থানায়।

আটক ট্রাক, হেলপার এবং উদ্ধার হওয়া রিয়ালসহ বনগাঁ থানায় সোপর্দ করে বিএসএফ। আটককৃতকে রবিবার বনগাঁ মহকুমা আদালতে পাঠিয়েছে পুলিশ।
পেট্রাপোলের বন্দর ব্যবহারকারী একাধিক ব্যক্তি জানিয়েছে, বর্তমানে অধিকাংশ ভারতীয় ট্রাক চালকরা আমদানির বৈধ পণ্যের সাথে চোরাই পণ্য আনা নেওয়া করছে সিন্ডিকেটের মাধ্যমে। পেট্রাপোল ও বেনাপোল বন্দরে এসব পণ্য পাচারের জন্য তৈরি হয়েছে শক্তিশালী সিন্ডিকেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন