ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতীয় মুসলিম কিশোরকে গুলি করে হত্যা করেছে বিএসএফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ১:৫১ পিএম

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এক ভারতীয় মুসলিম কিশোরকে গুলিতে গুলি করে হত্যা করেছে। ঘটনাটি ঘটেছে ভারতের কোচবিহারের বালাভূতের, এর জেরে এখনো উত্তপ্ত ওই এলাকা। দফায় দফায় চলছে বিক্ষোভ।

কলকাতার সংবাদ প্রতিদিন জানায়, গরু পাচারকারী সন্দেহে ওই কিশোরকে লক্ষ্য করে গুলি চালায় বিএসএফ জওয়ানরা।

ঘটনার সূত্রপাত রোববার । বলা হচ্ছে, ওই দিন রাতে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে প্রায় ৮০টি গরু কোচবিহারের তুফানগঞ্জের বালাভূত এলাকায় জড়ো করেছিল পাচারকারীরা। এমন খবর পেয়ে অভিযান চালায় বিএসএফের ৬২ নম্বর ব্যাটালিয়ন। তাদের লক্ষ্য করে বোমা মেরে পালিয়ে যায় পাচারকারীরা।

সেই সময় বাড়ির সামনেই ছিল শাহিনুর হক নামে ওই কিশোর। তাকে দেখতে পেয়েই এলোপাতাড়ি গুলি চালায় জওয়ানরা। রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থলে লুটিয়ে পড়ে শাহিনুর। ক্ষেপে যায় স্থানীয়রা। বিপদ বুঝে ঘটনাস্থল ছাড়ে জওয়ানরা।

সংবাদ প্রতিদিন আরও জানায়, এরপর খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। তাদের ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয়রা। লাশ উদ্ধারেও বাধা দেয় উত্তেজিত জনতা। ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় পুরো এলাকা। দীর্ঘক্ষণ পর পুলিশের আশ্বাসে কিছুটা শান্ত হয় পরিস্থিতি।

স্থানীয়দের ভাষ্য, তাঁতের শাড়ি তৈরির কাজে যুক্ত ওই কিশোরকে অন্যায়ভাবে খুন করা হয়েছে। অভিযুক্ত জওয়ানদের শাস্তি দিতেই হবে। তবে এ বিষয়ে মন্তব্য করেনি বিএসএফ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md MonirBhuiyan ১০ আগস্ট, ২০২০, ২:৩০ পিএম says : 0
নিরপরাধ কিশোর শাহিনোর হককে গুলি করে রক্তাক্ত অবস্থায় জমিনে লুটিয়ে দেয়া হয়েছে। এরকম ঘটনা যেন কলিজায় আঘাত করে। বিএসএফ এর যেসব খুনি এই ঘটনার সাথে সম্পৃক্ত তাদের উপযুক্ত শাস্তির দাবি জানাচ্ছি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন