মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামের ফটিকছড়িতে মুখোমুখি আ.লীগের দুই গ্রুপ, ১৪৪ ধারা জারি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ৮:৫০ এএম | আপডেট : ৯:০৭ এএম, ২৭ আগস্ট, ২০২১

বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চট্টগ্রামের ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণে আওয়ামী লীগ ও ছাত্রলীগ একই সময়ে অনুষ্ঠানের আয়োজন করায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। এ সময় কলেজ প্রাঙ্গণ ও বিবিরহাট বাস স্ট্যান্ড এলাকার ২০০ গজের মধ্যে কোন সভা, সমাবেশ, মিছিল কিংবা দুই জনের বেশি মানুষ একত্রিত না হতে বলা হয়েছে। সরকারি দলের দুই গ্রুপে র এমন মুখোমুখি অবস্থানের কারণে

বৃহস্পতিবার রাত ১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহিনুল হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।
আদেশে বলা হয়, শুক্রবার সকাল ৬টা হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ফটিকছড়ি থানাধীন ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণ ও বিবিরহাট বাস স্ট্যান্ড এলাকায় ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারায় আদেশ জারি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে ইউএনও মো. মহিনুল হাসান সাংবাদিকদের বলেন, ফটিকছড়ি বিশ্ববিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দুটি সংগঠন একই সময়ে অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি গ্রহণ করায় এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে। যেহেতু দুই পক্ষের অনুষ্ঠানকে কেন্দ্র করে আইন-শৃংখলা পরিস্থিতি অবনতি হওয়ার আশংকা রয়েছে এবং যেহেতু এমন পরিস্থিতিতে মানুষের জীবন ও সম্পদহানির সম্ভাবনা রয়েছে, তাই ১৪৪ ধারা জারি করা হয়েছে । ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণ ও বিবিরহাট বাস স্ট্যান্ড এলাকার ২০০ গজের মধ্যে লাঠিসোটা বা আগ্নেয়াস্ত্র বা অনা কোন অবৈধ সরঞ্জামাদি বহন ও ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ। এ আদেশ কার্যকরে ফটিকছড়ি থানা পুলিশ মাঠে থাকবে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে নেয়া হবে শাস্তিমূলক ব্যবস্থাগ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps