রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

দেশে তালেবানও নেই জঙ্গিও নেই

সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশে তালেবানও নেই, জঙ্গিও নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তবে কিছু অরাজকতা সৃষ্টিকারী সন্ত্রাসী বাহিনী আছে বলে মন্তব্য করেছেন তিনি। গতকাল সাভারের আশুলিয়ার বাইশমাইল এলাকায় একশত আলী সুপার মার্কেটের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে কিছু সন্ত্রাসী বাহিনী বিভিন্ন সময় বিভিন্ন নামে আত্মপ্রকাশ করে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করে। বাংলাদেশে অনেক ছোট ছোট সন্ত্রাসী দল রয়েছে। কিন্তু তাদের কোনো অরাজকতা সৃষ্টি করার ক্ষমতা নেই। তিনি বলেন, তালেবানরা বিভিন্ন পরাশক্তির হাত ধরে আফগানিস্তানে ক্ষমতায় এসেছে। কিন্তু কাবুল আমাদের থেকে অনেক দূরে তাই বাংলাদেশে এর কোনো প্রভাব নেই। মন্ত্রী আরো বলেন, বর্তমানে বাংলাদেশ শান্তিময় দেশ। দেশে কোনো বিশৃঙ্খলা নেই। দেশের পরিস্থিতি অত্যন্ত ভালো। বর্তমানে শান্তিপূর্ণ দেশ হিসেবে পরিচিত বাংলাদেশ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, সাভার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাজহারুল ইসলাম, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের (উওর) সভাপতি হাজী ইমতিয়াজ, সভাপতি পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ফয়জল হক, সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন, পাথালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

এর আগে গত ১৭ আগস্ট সচিবালয়ে এক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, আমরা বলছি আপনারা যেটা মনে করছেন, সেখানে আমাদের দেশের মানুষ যারা ইসলামিক মনোভাবের, তারা কখনই জঙ্গিবাদ ও উগ্রবাদকে আশ্রয়-প্রশয় দেয়নি, পছন্দও করেনি। কাজেই সেখানে কী হচ্ছে, সেটা তাদের নিজস্ব ব্যাপার। আমাদের দেশে কী হবে সেটি নিয়ে আমাদের একটি সরকার আছে, প্রধানমন্ত্রী আছেন, তার নির্দেশনায় আমরা কাজ করছি।

আফগান শরণার্থীদের গ্রহণ না করা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আফগান শরণার্থী রয়েছে এক হাজার কিলোমিটার দূরে। আমরা রোহিঙ্গা ও পাকিস্তানি শরণার্থী নিয়ে আছি। কাজেই আফগান শরণার্থী আমাদের কাছে কোনো প্রসঙ্গ নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন