শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি-জামাতচক্র রাজনীতি করার অধিকার রাখে না

আলোচনা সভায় তথ্যমন্ত্রী

আলোচনা সভায় তথ্যমন্ত্রী | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, অপশক্তি স্বাধীন তাবিরোধীদের আশ্রয়-প্রশ্রয় দেয় এবং স্বাধীনতার ইতিহাস বিকৃত করে, সেই বিএনপি-জামাতচক্র এই দেশে রাজনীতি করার অধিকার রাখে না, এর একটি ফয়সালা হওয়া প্রয়োজন।
গতকাল রোববার দুপুরে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন। এসময় মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনাদের জীবনের স্বর্ণালী সময়ে বঙ্গবন্ধুর আহ্বানে অস্ত্র হাতে জীবনকে হাতের মুঠোয় নিয়ে যুদ্ধে গিয়েছিলেন দেশমাতৃকাকে মুক্ত করার জন্য, এজন্য আপনাদেরকে গভীর শ্রদ্ধা জানাই।

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুল হাইয়ের সভাপতিত্বে সভায় ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয় সম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অবঃ) এ বি তাজুল ইসলাম প্রধান আলোচক হিসেবে এবং মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব বীর মুক্তিযোদ্ধা সফিকুল বাহার মজুমদার টিপুসহ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শরীফ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন পাহাড়ী, আওয়ামী লীগ নেতা এম এ করিম প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনপি মহাসচিবের বক্তব্য জিয়ার লাশ নিয়ে কথা বলে ধর্মীয় অনুভুতিতে আঘাত দেয়া হচ্ছে এর জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, জনগণ মনে করে এবং দলিল বলে আপনারাই প্রতারণাটা করেছেন। আমাদের বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের মেয়ের জামাই রাঙগুনিয়ার তৎকালীন চেয়ারম্যান জহির এবং বর্তমান চেয়ারম্যান কুতুব উদ্দিন দু’জনই চট্টগ্রামের রাঙ্গুনিয়াতে জিয়াউর রহমানের কথিত লাশ দাফনের প্রত্যক্ষদর্শী। তারাও বলেছেন যে তারা কোনো লাশ দেখেননি।
মন্ত্রী বলেন, দু:খজনক হলেও সত্য স্বাধীনতার ৫০ বছর অতিক্রান্ত হওয়ার পরও বঙ্গবন্ধুকে খাটো করার অপচেষ্টা চালানো হয় এবং স্বাধীনতার খলনায়কদেরকে নায়ক বানানোর চেষ্টা করা হয়। আপনারা কেউ জিয়া কিম্বা অন্য কারো আহ্বানে মুক্তিযুদ্ধে যান নাই, গিয়েছেন বঙ্গবন্ধুর আহ্বানে সবাই মুক্তিযুদ্ধে গিয়েছেন। জিয়াউর রহমান নামে একজন মানুষ আছে সেটি কেউ জানতোই না।

এ বি তাজুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পেছনের ষড়যন্ত্রকারীদের বিচারের মাধ্যমে দেশে ন্যায় প্রতিষ্ঠার কাজকে পূর্ণাঙ্গ করা সম্ভব হবে।

তথ্য ও স¤প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ তার সরকারি বাসভবন থেকে অনলাইনে নিজ নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়ার স্বাস্থ্য কমপ্লেক্সে হাই ফ্লো অক্সিজেন সিস্টেম, মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্তি এবং পল্লী উন্নয়ন কর্মসুচির আওতায় ঋণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বের কারণেই আজ গ্রাম ও শহরের মধ্যে পার্থক্য ঘুচে গেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোহাম্মদ দলিলুর রহমান ৩০ আগস্ট, ২০২১, ২:৪৩ এএম says : 0
এই হারমজাদা আসলেই পাগল,বাগিবার টাইম পাবে না,চিকন চিকন কথা বলেন,...
Total Reply(0)
Badrul Alam ৩০ আগস্ট, ২০২১, ৪:০২ এএম says : 0
.. let there be free election, then you will know who has the right of doing politics. You will be kicked on the butt and thrown to jail to understand who has that right.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন