বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

‘অবৈধ দখলের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৬ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সকল অন্যায় ও অবৈধ দখলের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে, সবাই মিলে প্রকৃতিকে রক্ষা করতে হবে। গতকাল জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উপলক্ষ্যে কুড়িল ফ্লাইওভার লেকে মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে ডিএনসিসি এলাকায় মৎস্য অবমুক্তকরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করার পর প্রধান অতিথির বক্তৃতায় ডিএনসিসি মেয়র একথা বলেন।
তিনি বলেন, এবারের জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’। এই প্রতিপাদ্যটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও সময়োপযোগী। আতিকুল ইসলাম বলেন, আমরা মাছে ভাতে বাঙ্গালী, আমাদের প্রতিদিনের খাদ্য তালিকায় প্রায় ৬০ শতাংশ প্রাণিজ আমিষের জোগান দেয় মাছ।
ডিএনসিসি মেয়র বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সময়োপযোগী বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়নের ফলেই বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে সক্ষম হয়েছে।
তিনি কুড়িল ফ্লাইওভার লেকের চমৎকার পরিবেশের জন্য স্থানীয় কাউন্সিলরসহ এলাকাবাসীকে আন্তরিক ধন্যবাদ জানান এবং লেকটিকে ঘিরে দৃষ্টিনন্দন ওয়াকওয়ে নির্মাণের জন্য ডিএনসিসি থেকে প্রয়োজনীয় বরাদ্দ দেয়ার ঘোষণা দেন।
মোঃ আতিকুল ইসলাম বলেন, গুলশান, বনানী ও বারিধারার মতো অভিজাত এলাকার বিলাসবহুল ভবনগুলোর পয়ঃনিষ্কাশন লাইন পাইপের মাধ্যমে জলাশয়ে উন্মুক্ত করে দেয়া হয়েছে যা পরিবেশের জন্য খুবই ক্ষতিকর।
আগামী শীতকালেই জলাশয়ে উন্মুক্ত করা পয়ঃনিষ্কাশন লাইনের পাইপগুলো কলাগাছ দিয়ে বন্ধ করে দেয়া হবে।
ডিএনসিসি মেয়র বলেন, নগরীর জলাবদ্ধতা সমস্যা সমাধানকল্পে কল্যাণপুরে সুপরিকল্পিত জলাধারের জন্য অধিগ্রহণকৃত ১৭৩ একর জমির মধ্যে ১৭০ একর জমিই অবৈধ দখলে রয়েছে, যা খুবই দুঃখজনক।
তিনি বলেন, অবৈধ দখলদারদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় অবৈধ দখলে থাকা সরকারী জমিগুলো উদ্ধার করে সেগুলোর যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে।
উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম বলেন, নগরবাসীর জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ডিএনসিসির পক্ষ থেকে বাজারগুলোতে মোবাইল কোর্ট পরিচালনার ব্যবস্থাসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন