শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

কৃষি বাণিজ্য মেলা আয়োজন করবে ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ৭:৩২ পিএম

কৃষিখাতের সাথে জড়িত সকল ভ্যালু চেইন পার্টনারদের অংশগ্রহণে নিরাপদ খাদ্য, খাদ্য নিরাপত্তা ও সুষ্ঠু বাজার ব্যবস্থাপনা প্রক্রিয়া ত্বরান্বিত করতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে রাজধানীর আমিনবাজারে নবনির্মিত ‘ডিএনসিসি পাইকারি কাঁচাবাজার’ প্রাঙ্গণে আগামী ৩-৫ ফেব্রুয়ারি তিনদিন ব্যাপী ‘কৃষি বাণিজ্য মেলা-২০২৩’ অনুষ্ঠিত হবে।

ডিএনসিসি'র তত্ত্বাবধানে বাংলাদেশের কৃষি ভ্যালুচেইন-এর সকল অংশীদারদের অংশগ্রহণে প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য এই কৃষি বাণিজ্য মেলা'র আয়োজনটি বাস্তবায়ন করবে এগ্রি-টেক স্টার্টআপ দেশীফার্মার লিমিটেড।

সম্প্রতি (২১ ডিসেম্বর ২০২২) গুলশান-২ এ ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনে মেয়র মো. আতিকুল ইসলাম এবং দেশীফার্মার লিমিটেড এর চেয়ারম্যান সুমাইয়াহ মৌসিনিন এক বৈঠকে তিনদিন ব্যাপী কৃষি বাণিজ্য মেলা আয়োজনের সিদ্বান্ত নেন।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মেলায় অংশগ্রহণকারী ও দর্শনার্থীরা কৃষি পণ্যের বাজার দরে স্থিতিশীলতা, নিরাপদ খাদ্য, খাদ্য নিরাপত্তা এবং স্বাস্থ্যসম্মত উপায়ে কৃষিপণ্য প্রক্রিয়া ও নিরাপদে সংরক্ষণের প্রক্রিয়া ও সকল সুযোগ সুবিধা সম্পর্কে সম্মক ধারণা পাবেন। কৃষি খাতের সংশ্লিষ্ট সকল অংশীজনদের এক ছাদের তলায় নিয়ে আসতেই এই মেলার আয়োজন।

কৃষি বাণিজ্য মেলা আয়োজন সম্পর্কে ডিএনসিসি মেয়র আতিক বলেন, ভোক্তাদের নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিত করার প্রয়োজনীয় অবকাঠামো ও সুষ্ঠু বাজার ব্যবস্থাপনা নিশ্চিত করতে সময়োপযোগী বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে চলেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

ডিএনসিসি মেয়র আরও বলেন, নিরাপদ খাদ্য বাজারজাতকরণ ব্যবস্থাপনা ও সুষ্ঠু বাজার ব্যবস্থাপনার মাধ্যমে চাহিদা ও যোগানের সমন্বয় এবং দামের স্থিতিশীলতা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকার আমিনবাজারে ডিএনসিসি পাইকারি কাঁচাবাজার নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। ডিএনসিসির পাইকারি কাঁচাবাজারের কার্যক্রম এই মেলার মাধ্যমে জনগণের কাছে তুলে ধরা সম্ভব হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন