শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্কে মানবিক সহায়তা পাঠালো ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৩৩ পিএম | আপডেট : ৫:৫০ পিএম, ২০ ফেব্রুয়ারি, ২০২৩

শক্তিশালী ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্কে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের উদ্যোগে মানবিক সহায়তা পাঠালো ডিএনসিসি।

সোমবার (২০ ফেব্রুয়ারী) গুলশান নগর ভবনে হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে মানবিক সহায়তার পণ্যসামগ্রীগুলো তুলে দেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।


মেয়রের উদ্যোগে সাড়া দিয়ে ডিএনসিসির মাধ্যমে রাজধানীর উত্তরা কল্যাণ সমিতি এবং হাটি হাটি খাই খাই নামে দুটি সামাজিক সংগঠনও সহায়তা করেন। তুরস্কের জন্য মানবিক সহায়তা হিসেবে বড়দের জন্য ৩ হাজার ৩০০পিস জ্যাকেট, শিশুদের জন্য ৩ হাজার ১০০ পিস জ্যাকেট, ৭ হাজার পিস সোয়েটার, এক হাজার রুম হিটার, ৭ হাজার কম্বল ও ৬ কার্টুন বাচ্চাদের পোশাক দিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। তুরস্কের পক্ষে এসব পণ্য গ্রহণ করেন টার্কিশ কো-অপারেশন অ্যান্ড কো-অর্ডিনেশন এজেন্সির (টিকা) প্রতিনিধি। অনুষ্ঠান শেষে ১৩টি ট্রাকে এসব পণ্য বুঝিয়ে দেন মেয়র আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম বলেন, তুরস্ক আমাদের বন্ধু, তাদের বিপদে পাশে দাঁড়ানোর দায়িত্ব থেকে আমরা সেখানকার মানুষকে জ্যাকেট, কম্বল, রুম হিটার, সোয়েটারসহ এখনকার জন্য প্রয়োজনীয় পণ্য-সামগ্রী পাঠাচ্ছি। তীব্র শীতে সেখানে শীতের পোশাক খুব প্রয়োজন। এই কঠিন সময়ে তুরস্কের মানুষের জন্য আমরা ডিএনসিসি থেকে মানবিক সহায়তা দিয়ে তাদের পাশে দাঁড়াতে পারছি।

তিনি আরও বলেন, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বিদ্যমান। তুরস্কের রাজধানী আঙ্কারায় আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য ও তার নামে একটি পার্ক করা হয়েছে। আবার তুরস্কের জাতির পিতা কামাল আতাতুর্কের নামে ঢাকার বনানীতে একটি সড়ক রয়েছে।


এছাড়াও বনানীর সড়কটির সংলগ্ন একটি পার্কও কামাল আতাতুর্কের নামে নামকরণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। দুই দেশের মধ্যে অনেক গভীর সম্পর্ক রয়েছে। তুরস্কের এই কঠিন সময়ে তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া আমাদের মানবিক দায়িত্ব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন