শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮, ২১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগানিস্তানের উন্নয়নে সেরা উপায় অন্তর্ভুক্তিমূলক সরকার

টেলিফোন আলাপে আমিরাতের প্রিন্সকে ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

আবু ধাবির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন জায়েদের সঙ্গে টেলিফোনে আলাপ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় এবং আঞ্চলিক উন্নয়ন বিশেষ করে আফগানিস্তানের সর্বশেষ পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেন।
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গতকাল এক বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে পাকিস্তানের দৃঢ় ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক এবং দু’দেশের মধ্যে ঘনিষ্ঠ সহযোগিতার প্রতি গুরুত্বের বিষয়টি পুনর্ব্যক্ত করেছেন।
আফগানিস্তানের সা¤প্রতিক পরিস্থিতি সম্পর্কে প্রধানমন্ত্রী ইমরান জোর দিয়ে বলেন যে, একটি শান্তিপূর্ণ ও স্থিতিশীল আফগানিস্তান পাকিস্তান ও অঞ্চলের গুরুত্বপূর্ণ স্বার্থে প্রয়োজন। তিনি বলেন, নিরাপত্তা এবং নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি আফগানিস্তানের জনগণের অধিকার সুরক্ষার জন্য একটি অন্তর্ভুক্তিমূলক রাজনৈতিক সমঝোতা হচ্ছে সর্বোত্তম উপায়।
প্রধানমন্ত্রী ইমরান জোর দিয়ে বলেন যে, আফগান জনগণকে অর্থনৈতিকভাবে সমর্থন করতে এবং দেশ পুনর্গঠনে সহায়তা করার জন্য বিশ্ব স¤প্রদায়কে অবশ্যই নিযুক্ত থাকতে হবে। তিনি ভয়াবহ মানবিক চাহিদা মেটাতে এবং আফগানিস্তানের অর্থনৈতিক স্থিতিশীলতা নিশ্চিত করার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।
আসন্ন ‘এক্সপো ২০২০’ এর জন্য চমৎকার ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রী ইমরান খান আবু ধাবির ক্রাউন প্রিন্সকে অভিনন্দন জানান। তিনি মেগা ইভেন্টের সাফল্যের জন্য শুভ কামনা জানান।
প্রধানমন্ত্রী ইমরান এবং ক্রাউন প্রিন্স সম্মিলিত স্বার্থের সকল ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির জন্য একসঙ্গে কাজ করতে সম্মত হয়েছেন। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Kamrul Hasan ৬ সেপ্টেম্বর, ২০২১, ৯:১১ এএম says : 0
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান একদম ঠিক কথা বলেছেন
Total Reply(0)
রায়হান ইসলাম ৬ সেপ্টেম্বর, ২০২১, ৯:১১ এএম says : 0
মুসলীম দেশগুলোকে আফগানের পাশে দাঁড়াতে হবে
Total Reply(0)
রায়হান ইসলাম ৬ সেপ্টেম্বর, ২০২১, ৯:১২ এএম says : 0
আফগান জনগণকে অর্থনৈতিকভাবে সমর্থন করতে এবং দেশ পুনর্গঠনে সহায়তা করার জন্য বিশ্ব সমপ্রদায়কে অবশ্যই নিযুক্ত থাকতে হবে।
Total Reply(0)
আবদুল মান্নান ৬ সেপ্টেম্বর, ২০২১, ৯:১২ এএম says : 0
নিরাপত্তা এবং নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি আফগানিস্তানের জনগণের অধিকার সুরক্ষার জন্য একটি অন্তর্ভুক্তিমূলক রাজনৈতিক সমঝোতা হচ্ছে সর্বোত্তম উপায়।
Total Reply(0)
টুটুল ৬ সেপ্টেম্বর, ২০২১, ৯:১৩ এএম says : 0
আফগানের জন্য অনেক অনেক শুভ কামনা রইলো
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন