শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার ঘরোয়া ক্রিকেটে মনোযোগ রমিজের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

পাকিস্তান ক্রিকেট বোর্ডে দায়িত্ব নেওয়ার পর পরই পরিবর্তন আনা শুরু করেছেন দেশটির ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রমিজ রাজা। ব্যাটিং ও বোলিং কোচ নিয়োগের পর এবার ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন দেশটির সাবেক এই অধিনায়ক।

ঘরোয়া ক্রিকেটে অংশগ্রহণ করা ক্রিকেটারদের আগামী ২০২১-২২ মৌসুমের জন্য ২৫০ শতাংশ বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। পাঁচ গ্রেডে ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়ছে বলে জানিয়েছেন পিসিবির নতুন কর্ণধার। এর মধ্যে এ+ ক্যাটাগরিতে থাকা দশ ক্রিকেটার বেতন পাবেন ২ লাখ ৫০ হাজার পাকিস্তানি রুপি। এই ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা বাৎসরিক আয় করতে পারবেন ৩০ লাখের মতো। দ্বিতীয় সর্বোচ্চ ‘এ’ ক্যাটাগরিতে রয়েছেন ৪০ জন ক্রিকেটার। এই গ্রেডে থাকা ক্রিকেটাররা মাসিক বেতন পাবেন ১ লাখ ৮৫ হাজার রুপি। পরের গ্রেডে থাকা একই সংখ্যক ক্রিকেটার পাবেন ১ লাখ ৭৫ হাজার রুপি।
‘সি’ ক্যাটাগরিতে থাকা ৬৪ জন ক্রিকেটারদের জন্য বেতন বরাদ্ধ করা হয়েছে ১ লাখ ৬৫ হাজার রুপি। ‘ডি’ গ্রেডে থাকা ৩৭ জন ক্রিকেটার পাবেন ১ লাখ ৪০ হাজার রুপি। তবে এই বেতনের চেয়েও আরও বেশি আয় করার সুযোগ থাকছে ক্রিকেটারদের। ‘এ+’ ক্যাটাগরির ক্রিকেটাররা যদি সব ম্যাচেই অংশগ্রহণ করেন তাহলে ৫০ লাখের মতো আয় করার সুযোগ রয়েছে তাঁদের। অন্যদিকে ‘ডি’ গ্রেডে থাকা ক্রিকেটাররা পুরো আসরে যদি ফর্ম, ফিটনেস ও পারফরম্যান্স ঠিক রাখতে পারেন তাহলে তাঁদের আয় বেড়ে দাঁড়াতে পারে ৩০ লাখেরও বেশি।
১৯১ জন চুক্তিভুক্ত ক্রিকেটারদের বেতন বৃদ্ধি নিয়ে রমিজ রাজা বলেন, ‘এটা খুবই গুরুত্বপূর্ণ যে আমাদের ঘরোয়া ক্রিকেটারদের যথেষ্ট পারিশ্রমিক দেওয়া হয় যাতে তারা তাদের পরিবার এবং ক্যারিয়ারের যত্ন নেওয়ার বিষয়ে চিন্তা না করে তাদের দক্ষতা এবং ফিটনেস স্তরের উন্নতির দিকে মনোনিবেশ করে। দেশের ক্রিকেটারদের দেখাশোনা করা পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব এবং আমি এটি ঘোষণা করতে পেরে আন্দদিত।’
দ্বিতীয় মেয়াদে দায়িত্ব বুঝে নেবার পরই চমক দিয়েছিলেন রমিজ রাজা। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তান দলের ব্যাটিং কোচ হিসেবে ম্যাথু হেইডেন এবং বোলিং কোচ হিসেবে ভারনন ফিল্যান্ডারকে নিয়োগ দেওয়ার কথা জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন