মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রামুতে ৭০ লাখ টাকার স্বর্ণের বার উদ্ধার ও পাচারকারী আটক

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১১:৪৫ পিএম

কক্সবাজার-টেকনাফ সড়কের মরিচ্যা যৌথ চেকপোস্টে ৭০ লাখ টাকা মূল্যের ৭টি স্বর্ণের বার সহ এক পাচারকারীকে আটক করেছে বিজিবি। আটক পাচারকারী মোঃ রিফাত (২০) বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু পশ্চিম কুল এলাকার প্রবাস ফেরত আবদূর রশিদের ছেলে।

১৬ সেপ্টেম্বর যাত্রীবাহী একটি সিএনজি থেকে তাকে গোপন সংবাদের ভিত্তিতে আটক করে বিজিবি। রিফাতের পুরো শরীর তল্লাশী করে তার কোমরে বিশেষ কায়দায় লুকায়িত ৭ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার মূল্য ৭০ লাখ টাকা।

বিজিবি’র রামু ব্যাটালিয়ন (৩০বিজিবি)’র অধিনায়ক মো.ইব্রাহীম ফারুক আটক অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, তাদের নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মরিচ্যা যৌথ চেকপোস্টে নিয়োজিত বিজিবি’র নায়ের সুবেদার মাহমদুল হাসানের নেতৃত্বে আন্তর্জাতিক পাচারকারী চক্রের এক সদস্য ৭ টি স্বর্ণের বার সহ আটক হয়েছে।জিজ্ঞাসাবাদে আটক পাচারকারী স্বীকার করেছে স্বর্ণ গুলো তুমব্রু সীমান্ত থেকে অর্থের বিনিময়ে কিনেছে।

কর-ভ্যাট ফাঁকিতে অবৈধভাবে সীমান্ত দিয়ে বর্ণিত স্বর্ণ চোরাচালানী কাজে জড়িত থাকায় উক্ত চোরাকারবারীকে আটক করত: রামু থানায় সোপর্দ করা হয়েছে। তার নিকট হতে উদ্ধারকৃত স্বর্ণগুলো কক্সবাজার ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বিজিবি’রএ কর্মকর্তা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন