মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারের সাথে রেল যোগাযোগ চালু হচ্ছে আগামী বছরই

ফেনীতে রেলমন্ত্রী

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, জনগণের সুবিধার্থে সরকার রেলওয়ের ব্যাপক উন্নয়ন করে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে রেলওয়ের উন্নয়নের জন্য ইতোমধ্যে অনেকগুলো প্রকল্প গ্রহণ করেছেন।

আগামী এক বছরের মধ্যে কক্সবাজারের সাথে সারা বাংলাদেশের রেল যোগাযোগ ব্যবস্থা চালু করা হবে। প্রধানমন্ত্রীর অগ্রাধীকার প্রকল্পের মধ্যে চট্টগ্রাম-কক্সবাজার রেলপথ একটি। গতকাল শনিবার সকালে চট্টগ্রাম থেকে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে করে ঢাকা যাবার পথে ফেনী রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতিকালে এক পথসভায় রেলমন্ত্রী এসব কথা বলেন। এসময় মন্ত্রীর সফর সঙ্গী ছিলেন স্ত্রী আইনজীবী শাম্মী আকতার মনি। তিনি আরও বলেন, ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত সম্পূর্ণ রেলপথকে ব্রডগেজে রুপান্তর করা হবে। ব্রডগেজ লাইন স্থাপনের ফলে আগে যে ট্রেন ঘণ্টায় ৭০/৮০ কি.মি. বেগে চলতো তা এখন ১২০/১৫০ কি.মি. গতিতে চলবে। বর্তমান সরকার রেলপথে বৈপ্লবিক পরিবর্তন এনেছে। লাকসাম থেকে আখাউড়া পর্যন্ত ডাবল লাইনের কাজ দ্রুতগতিতে চলছে। ফেনী-বিলোনিয়া রেল লাইনের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, এটি সরকারের গৃহীত পদক্ষেপের মধ্যে রয়েছে। আশা করছি এ কাজটিও দ্রুততম সময়ে শুরু হবে। এ সময় মন্ত্রী ফেনী রেলওয়ে স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্লাটফর্ম উঁচুকরণ, স্টেশন বিল্ডিং রিনোভেশন, এক্সেস কন্ট্রোল এবং প্লাটফর্ম শেড নির্মাণ কাজের উদ্বোধন করেন।
জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক শহীদ খোন্দকারের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি হাফেজ আহাম্মদ, ফেনী সদর সদর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবির রতন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আহম্মেদ রাজিব প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন