বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রাজবাড়ীর পদ্মায় জেলের জালে ১২ কেজি’র কাতল

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১:৪০ পিএম

রাজবাড়ীর পদ্মা নদীতে জেলের জালে বিশাল আকৃতির একটি কাতল মাছ ধরা পরেছে। ওজন দিয়ে দেখা গেছে মাছটির ওজন ১২ কেজি ১০০ গ্রাম। বুধবার সকালে জেলে নাতকৃঞ্চ হলদারের জালে মাছটি ধরা পরে।

দৌলতদিয়া ফেরিঘাটের চাদনী এন্ড আরিফা মৎস্য আড়তের মালিক মোঃ চান্দু মোল্লা জানান, বুধবার সকালে দৌলতদিয়া ৭ নম্বর ফেরিঘাটের অদুরে পদ্মা ও যমুনার মোহনায় জাল ফেলে জেলে নাতকৃঞ্চ হলদার এ সময় তার জালে বিশাল আকৃতির এই কাতল মাছটি ধরা পরে। মাছটিকে আড়তে নিয়ে আসলে ১২০০ টাকা কেজি দরে ১৪ হাজার ৪০০ টাকায় কিনে ১২৫০ টাকা কেজি দরে মোট ১৫ হাজার টাকায় ঢাকার এক ব্যাবসায়ীর কাছে বিক্রি করা হয়েছে।
চান্দু মোল্লা আরো জানান, এছাড়াও পৃথকভাবে সকাল সাড়ে ১১ টার সময় ৭ নম্বর ফেরিঘাট এলাকায় জেলে ওমর হলদারের জালে সাড়ে ৫ কেজি ওজনের একটি বাচা মাছ ধরা পরেছে। মাছটিকে ঢাকায় এক ব্যাবসায়ীর কাছে ১৪ হাজার ৮৫০ টাকায় বিক্রি করা হয়েছে।

রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান বলেন, পদ্মা নদীর পানি কমে যাওয়া এখন মাঝে মধ্যেই পদ্মায় বড় বড় মাছ ধরা পরছে। এই জাতীয় মাছগুলোর চাহিদাও রয়েছে বেশি যে কারনে জেলেদের বিক্রি করতে কষ্ট হচ্ছে না। পদ্মায় বড় বড় আকৃতির মাছ পাওয়ায় জেলেরা লাভবান হচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন