সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

এডিবি কান্ট্রি ডিরেক্টরের পরিবারের কাছে আমরা চিরকৃতজ্ঞ

বিদায় অনুষ্ঠানে অর্থমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) বাংলাদেশ ও ভুটানের কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশের পরিবারের কাছে আমরা চিরকৃতজ্ঞ। কেননা তার বীর পিতা ভারতীয় বিমান বাহিনীর সদস্য হিসেবে বাংলাদেশের স্বাধীনতার জন্য লড়াই করেছিলেন। আর তিনি চার বছরের অসামান্য সেবার মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন যাত্রায় নিজেকে সম্পৃক্ত রেখে আমাদের ঋণী করেছেন। গতকাল প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশের বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, ইআরডি সচিব ফাতিমা ইয়াসমিন এবং বাংলাদেশ ও এডিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, সমকালীন বৈশ্বিক উন্নয়ন বিষয়গুলোতে মনমোহনের বুদ্ধিমত্তা এবং দূরদর্শী চিন্তাভাবনা সত্যিই বিস্ময়কর, যা অনস্বীকার্য।বছরের পর বছর ধরে বাংলাদেশের শুভকামনায় মনমোহন যে অকৃত্রিম সমর্থন দিয়েছেন, তাতে বাংলাদেশ ও এডিবির মধ্যে সম্পর্ক একটি নতুন উচ্চতায় পৌঁছেছে।
তিনি বলেন, মনমোহন দাফতরিক দায়িত্ব পরিবর্তনের কারণে আমাদের কাছ থেকে বিদায় নিলেও কার্যত তিনি সর্বদা আমাদের সঙ্গে থাকবেন। কেননা তিনি তার কাজের মাধ্যমে আমাদের হৃদয় ও মন জয় করেছেন।
অর্থমন্ত্রী বলেন, নতুন মনোনীত কান্ট্রি ডিরেক্টর এডিমন গিন্টিং আমাদের দলের নতুন সদস্য। আমি তাকে নিশ্চিত করতে চাই যে, তিনি আমাদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা পাবেন। আশা করছি তিনিও বাংলাদেশের উন্নয়ন যাত্রায় নিজেকে সম্পৃক্ত করে আমাদের অকৃত্রিম বন্ধুতে পরিণত হবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন