শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএফইউজে নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ েেফডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে)র সরকার সমর্থক অংশের নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে আপিল আবেদন করা হয়েছে। গতকাল বুধবার এডভোকেট অন রেকর্ড শপ্ত রঞ্জন মন্ডল এ আপিল করেন। এডভোকেট নূরে আলম উজ্জ্বল এ তথ্য জানান। তিনি বলেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের এক সাংবাদিকের করা রিট আবেদন শুনানি নিয়ে গত ২৮ সেপ্টেম্বর নির্বাচন স্থগিত করে আদেশ দেন হাইকোর্ট। ওই আদেশের বিষয়ে সংক্ষুব্ধ হয়ে তৃতীয়পক্ষ থেকে বেসরকারি টিভি চ্যানেল নাগরিক টেলিভিশনের হেড অফ নিউজ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) অর্থ সম্পাদক ও সাংবাদিক দীপ আজাদ আপিল আবেদন করেন। তিনি ওই আবেদনে পক্ষভুক্ত হয়ে নির্বাচন নিয়ে দেয়া আদেশ (স্থগিতাদেশ) প্রত্যাহার চেয়েছেন। এ বিষয়ে করা আপিলটি আগামি সপ্তাহের রোববার অথবা সোমবার আপিল বিভাগের চেম্বারজজ আদালতে শুনানি হতে পারে।
গত ২৮ সেপ্টেম্বর এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিএফইউজে নির্বাচন ২ মাসের জন্য স্থগিত করে আদেশ দেন বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ভার্জুয়াল ডিভিশন বেঞ্চ। আগামী ২৩ অক্টোবর এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
ভোটার তালিকায় নিজের নাম না থাকার বিষয়টি উল্লেখ করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মো. হাসান ফেরদৌস গত ২৩ সেপ্টেম্বর রিটে ভোটার তালিকায় নিজের নাম অন্তর্ভুক্তির নির্দেশনা চেয়ে এ রিট করেন। রিটের শুনানি শেষে গত ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করে আদেশ দেন হাইকোর্ট। এর ফলে ওইদিন আপাতত ভোটগ্রহণ ও নির্বাচনী কার্যক্রম বন্ধ থাকলেও এখন অপেক্ষার পালা সুপ্রিম কোর্টির চেম্বারজজ আদালত আপিল শুনানিতে কী সিদ্ধান্ত দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন