মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

এনটিভিতে আজ সজল-সারিকার ‘কাগজের মানুষ’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ৪:২২ পিএম

আজ শুক্রবার (৮ অক্টোবর) রাত সাড়ে ৯টায় বেসরকারী টেলিভিশন চ্যানেল এনটিভিতে প্রচার হবে একক নাটক ‘কাগজের মানুষ’। নাটকটির কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন রবিউল সিকদার। এতে সাবু চরিত্রে অভিনয় করেছেন আব্দুন নূর সজল আর সায়মা চরিত্রে দেখা যাবে সারিকাকে। এবিসি এন্টারটেইনমেন্টের ব্যানারে নাটকটি প্রযোজনা করেছেন জে এইচ এম হক ও জে আই খান।

নাটকটিতে দেখা যাবে, ভোরের আলো ফোটার আগেই রাস্তায় নেমে পড়ে সাবু। প্রতিদিনের খবরের কাগজ সংগ্রহ করে, তা বাড়ি বাড়ি গিয়ে বিলি করে। সাবু একজন হকার। পত্রিকা বিক্রির পর একটা কাগজ নিজের কাছে রেখে দেয়। বিশেষ একজন আছে, যে তার কাছে রোজ পেপার পড়তে চায়।

অন্যদিকে মিউনিসিপালিটির কর্মীর মেয়ে সায়মা। কষ্ট হলেও মা তার লেখাপড়াটা বন্ধ হতে দেয়নি। রাস্তা ঝাড়ু দিয়ে, পিঠা বিক্রি করে সে সংসার চালায়, মেয়েকে নিয়ে অনেক স্বপ্ন দেখে। সায়মা নিজেও পড়াশোনা করে ভালো চাকরি করতে চায়, মায়ের কষ্ট কমাতে চায়। কিন্তু গরিবের মেয়ে, টাকা খরচ করে টিউশন নিতে পারে না। তাই রোজ বিকেলে খালের পাড়ে বসে সাবুর সঙ্গে পড়াশোনা করে। ধীরে ধীরে তাদের মনের লেনাদেনা হয়।

সাবুর চোখে অনেক স্বপ্ন। কাগজ বেচে লেখাপড়া চালালেও স্বপ্ন দেখে একজন ভালো সাংবাদিক হওয়ার। সায়মা তার সঙ্গে ঘর বাঁধতে চায়। পরীক্ষার কটা দিন সাবুর সঙ্গে তার যোগাযোগ নেই। কিন্তু কী এমন হলো যে সাবুকে আর দেখা যায় না। সায়মা রোজ ভোরে অপেক্ষা করে, কখন বেজে উঠবে সাবুর সাইকেলের ঘণ্টা।

‘কাগজের মানুষ’ নাটকটির অন্যান্য চরিত্রে আরো অভিনয় করেছেন—শিল্পী সরকার অপু, জে আই খান আরিয়া, সোহাগ, নাজমুল, মেহেদি, রবি প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন