শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ওআইসির নিন্দার জবাবে ভারতের হুঁশিয়ারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ১২:৩৩ পিএম

গত ৩ অক্টোবর ভারতের আসামে পরিচালিত উচ্ছেদ অভিযান নিয়ে নিন্দা জানায় মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলোর জোট অরগানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশন (ওআইসি)। এক বিবৃতিতে তারা আসামের মুসলিম সম্প্রদায়ের উপর হওয়া নির্যাতন ও উচ্ছেদ অভিযানের সমালোচনা করে।

ওআইসি জানায়, ভারতীয় সরকারের এই আচরণ খুবই নিন্দনীয় এবং সরকারের আরও দায়িত্বশীলভাবে কাজ করা উচিত। এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতেই জোটটির সমালোচনা করে বিবৃতি প্রকাশ করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

ভারতের আসামে উচ্ছেদ অভিযান নিয়ে বিভ্রান্তিকর মন্তব্য করে তুমুল সমালোচনার মুখে পড়েছে দেশটির মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলোর জোট অরগানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশন (ওআইসি)। সেইসঙ্গে ভারতের অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য করার কোন আইনগত অধিকার জোটটির নেই বলেও হুঁশিয়ারি দিয়েছে দেশটি।

গত ৮ অক্টোবর এই সংক্রান্ত এক বিবৃতি প্রকাশ করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। বিবৃতিতে এ ধরনের অযৌক্তিক মন্তব্য ভারত দৃঢ়ভাবে অস্বীকার করছে জানিয়ে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলেছেন, ভারত আশা করবে, এই ধরনের কোন মন্তব্য ওআইসি ভবিষ্যতে আর করবে না।

বিবৃতিতে তিনি আরও বলেন, আসামে ঘটে যাওয়া দুঃখজনক ঘটনাকে কেন্দ্র করে ওআইসি’র মন্তব্যে ভারত খুবই আশাহত।

ভারতের অভ্যন্তরীণ ব্যাপারে কথা বলার কোন আইনি অধিকার জোটটির নেই জানিয়ে অরিন্দম আরও বলেন, কোনো ব্যক্তিগত বা কায়েমি স্বার্থ চরিতার্থ করতে কেউ যেন ওআইসিকে ব্যবহার করতে না পারে সে দিকেও জোটটির নেতাদের নজর রাখতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
abdul Ali ১১ অক্টোবর, ২০২১, ১:৫৩ পিএম says : 0
ভারত ওআইসি এর বিরুদ্ধে গলা উচু করে কথা বলার সাহস পায় কি করে? কিছু বলার আগে কি ভুলে যায় ভারতের ১ কোটি লোক মধ্যপ্রাচ্যে কাজ করে? ভুলে যায় রেমিটেন্স প্রেরনে ১৫ দেশের ৮ টি মুসলিম দেশ? ও আই সি কে বলবো সরাসরি হুমকি দিয়ে কথা বলতে
Total Reply(0)
jack ali ১১ অক্টোবর, ২০২১, ১২:৩৮ পিএম says : 1
“Nations are about to unite (and call) each other to set upon you, just as diners are invited to a plate of food.” It was said: “Will it be because of our lack of numbers that day (i.e. will be small in number)?” He صلى الله عليه وسلم said: “Rather, you will be many on that day, but you will be like scum foam (that floats) on the river. Allaah will remove the fear of you from the hearts of your enemies and put Wahn into your hearts.” It was said: “O Messenger of Allaah, what is Wahn?” He صلى الله عليه وسلم said:“Love for the dunya and hatred for death.” [Related by Abu Da’wud, 4297 and others – graded as saheeh by Al-Albani in ‘Silsilah as-Saheehah’, 958]
Total Reply(0)
Didar al ashik ১১ অক্টোবর, ২০২১, ১:০৮ পিএম says : 0
ভারত মুসলিম দের সাথে অন্যায় করবে। আর ও আই সি কিছু বলবে না এটা কিভাবে হয়?? আর এটা ভারতের অভ্যান্ত রীন নয়। দুনিয়ার সকল মুসলিম আমরা একে অন্য জনের ভাই। তাদের এটা বুঝতে হবে।
Total Reply(0)
মোহাম্মদ দলিলুর রহমান ১১ অক্টোবর, ২০২১, ২:৫১ পিএম says : 0
ভারতের দিতে সাহস থাকবে না কি করে,মুসলমান দেশ থেকে রেমিটেনস নিয়ে মুসলমানদের মারার জন্য ইসরাইল থেকে অস্রে কিনে ভারত,তবুও এই মুসলিম দেশ গুলি ভারতকে সহযোগিতা করেন,তার পরও ভারত মুসলিম দেশ গুলি কে হুমকি দেওয়টা মুসলিম দেশ গুলি কে বেইজজত করা ছাড়া আর কিছুই না। মুসলিম দেশ গুলির শিক্ষা হউক যে উপকার করলে কি হবে।
Total Reply(0)
সোলায়মান ১২ অক্টোবর, ২০২১, ২:৫৯ পিএম says : 0
বাপরে ভারতের rss terrorist সন্ত্রাসবাদী কিড়াদের উচ্চাকাঙ্ক্ষা তৈরি হয়েছে। (উইপোকার পইর উটে মরিবার তরে)
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন