শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পঞ্চম দফায় সাক্ষ্যগ্রহণ অব্যাহত

মেজর (অব.) সিনহা হত্যা মামলা

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার পঞ্চম দফায় দ্বিতীয় দিনে সাক্ষ্যগ্রহণ হয়েছে। গতকাল সোমবার সিনহার ময়নাতদন্ত কাজে সহায়তাকারী ২ জন ডোমসহ মোট ৫ জনের জবানবন্দী ও আসামিদের পক্ষে জেরা সম্পন্ন করা হয়েছে। কক্সবাজারের জেলা দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এর আদালতে এ সাক্ষ্যগ্রহণ ও জেরা করা হয়। আদালত দিনের কার্যক্রমের পূর্বাহ্নে সাক্ষী ও জেরা সম্পন্ন করে।

গতকাল সোমবার যাদের সাক্ষ্যগ্রহণ ও জেরা করা হয় তারা হলেন, কক্সবাজার সদর হাসপাতাল মর্গের ডোম আহমদ কবির মনু ও ধলা মিয়া, সেনাবাহিনীর সার্জেন্ট মো. জিয়াউর রহমান, সার্জেন্ট আনিসুর। এনিয়ে সোমবার পর্যন্ত মোট ৩১ জন সাক্ষী এ মামলায় আদালতে সাক্ষ্য প্রদান করেছেন।
রাষ্ট্রপক্ষে মামলাটির আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট ফরিদুল, অ্যাডভোকেট আলম, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মোজাফফর আহমদ হেলালী, এপিপি ও অ্যাডভোকেট জিয়া আহমদ সাক্ষীদের জবানবন্দী গ্রহণ করেন। এসময় বাদী শারমিন শাহরিয়ার ফেরদৌস এর আইনজীবী অ্যাডভোকেট সৈয়দুল ইসলাম, অ্যাডভোকেট মোহাম্মদ মোস্তফা, মোহাম্মদ জাহাঙ্গীর, অ্যাডভোকেট ফারহানা কবির চৌধুরী, অ্যাডভোকেট সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।
অন্যদিকে, আসামিদের পক্ষে আদালতে রানাদাশ গুপ্ত, অ্যাডভোকেট দিলীপ দাশ, অ্যাডভোকেট শামসুল আলম, অ্যাডভোকেট মমতাজ আহমদ (সাবেক পিপি) অ্যাডভোকেট মোহাম্মদ জাকারিয়া, অ্যাডভোকেট চন্দন অ্যাডভোকেট নুরুল হুদা, অ্যাডভোকেট ওসমান সরওয়ার শাহীন, অ্যাডভোকেট মোশাররফ হোসেন শিমুল, অ্যাডভোকেট ইফতেখার মাহমুদ প্রমুখ সাক্ষীদের জেরা করেন। অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, ১২ অক্টোবর পঞ্চম দফায় আরো ১ দিন সাক্ষ্যগ্রহণ করা হবে। এ মামলায় এর আগে আরো মোট ২৬ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা সম্পন্ন করা হয়।
কক্সবাজার জেলা দায়রা জজ আদালতের সেরেস্তাদার এম. নুরুল কবির জানান, রোববার আদালতে সাক্ষ্য দেয়ার জন্য মঙ্গলবার চার্জশিটের ৫০ ও ৫৯ নম্বর সাক্ষীকে সমন দেয়া হয়েছে। সাক্ষ্য গ্রহণকালে মামলার ১৫ আসামিকেও কড়া নিরাপত্তায় আদালতে হাজির করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন